Entrepreneur

অন্যের গোলাম নয়, নিজেই অন্যেকে কাজের সুযোগ করে দিন

SM ALAMGIR

বর্তমানে সরকারি চাকরি পাওয়া অনেকটা সোনার হরিণের মতো। খুবই দুষ্কর হয়ে গেছে । সত্যি বলতে কি, অধিক পদ না থাকায় যোগ্য ব্যক্তিরাও চাকরি পাচ্ছে না। যেখানে 1 টি পদের পিছনে 30/35  জন চাকুরি প্রার্থী যুদ্ধ করে। ধরে নিলাম, সবাই যোগ্য না । কিন্তু আবার সবাই অযোগ্যও না। তারপরেও সেখান থেকে মাত্র 1 জনকেই চাকরি দেওয়া হবে। বাকিরা তাহলে কি করবে ?

হতাশ হওয়ার দরকার নেই। মনকে বুঝানোর বাস্তব সুন্দর একটি নিনজা টেকনিক আছে, সেটা হলো- নিজেকে বলুন-

চাকরি নয়, নিজের ইচ্ছামত স্বাধীন ব্যবসা করুন। বর্তমানে চাকরী পাওয়াটা অনেক কষ্টকর। কেননা ১০/১৫ লক্ষ টাকা দিয়ে চাকরী ক্রয় করতে হয়। সেটা সবার পক্ষে সম্ভব নয়।

কি আশ্চর্য তাইনা?

আমাদের চাকর হবার কত ইচ্ছা । ১০ হোক অথবা ২০ লাখ টাকা হোক, তার বিনিময় আমি/আমরা চাকর হব?  ২০ বছর বাবার কষ্টে উপার্জিত টাকা দিয়ে পড়াশোনা করে আমরা চাকর হতে চাই। বাবা টাকা দিয়েছেন পড়াশোনা করে যাতে আমরা অনেক বড় হতে পারি। আমরা যাতে কোনো কষ্ট না পায়।

কিন্তু আমরা সেই কাজটাই করি। অন্যের দাসত্ব। প্রত্যেক বাবা তার সন্তানকে দাসত্ব থেকে মুক্ত করতে চায় আর আমরা দাসত্বের মধ্যেই ডুকে পড়ি।

যারা চাকরী করছে তাদের জন্য শুভ কামনা । আর যারা বেকার বসে আছে তাদেরকে বলছি। কেন বেকার বসে আছেন?  আমরা নিজেরা কিছু করতে পারিনা? আমার নিজে কিছু করার ক্ষমতা কি নাই? হ্যাঁ, আছে।

 

 

অনেক কিছুই আছে। অনেকেই টাকার জন্য চাকরী পাচ্ছে না। সেই সব মানুষের জীবন হতাশায় নিমজ্জিত। তাদেরকে বলছি আপনারা নিজের দিকে তাকান। আপনারও কিছু করার আছে।

ছোট পরিসরে নিজেস্ব একটি ব্যবসা শুধু করুন। সেটাকে সঠিক গাইডলাইন দিন। কঠোর পরিশ্রম করে লেগে থাকুন।  ক্ষুদ্র ক্ষুদ্র বালু-কণা দ্বারা যদি এত বিশাল পাহাড় হতে পারে, তাহলে আপনার ছোট ব্যবসাটি কেন বড় হতে পারবে না?

কি বিশ্বাস হচ্ছে না তাইত?  তাহলে আত্মসমালোচনা করুন। আমরা আছি আপনার পাশে আছে। আপনার সুপ্ত প্রতিভাকে জাগরিত করুন।  আপনার  সফলতা আপনাকেই ছিনিয়ে নিতে হবে। বর্তমান সময়  সম্পর্কে ভালভাবে জানুন, বুঝুন, দেখেন তার পরে কাজ শুরু করুন আর নিজের জীবনকে নিজের মত সাজিয়ে গড়ে তুলুন।

অন্যের গোলাম নয় নিজেই অন্যেকে কাজের সুযোগ করে দিন। সহজে সফল হয়ে হালাল ভাবে ইনকাম করতে পারেন তাও আবার অন্যকে সেবা দেওয়ার মাধ্যমে এমন হাজারও কাজ রয়েছে বর্তমান বাজারে। শুধু দরকার আপনার প্রবল ইচ্ছা ও কঠোরপরিশ্রম। সকলের সফলতা কামনা করছি।

.

.

.

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

Others Articls :

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!