Entrepreneur

একজন উদ্যোক্তার যে যে গুনাবলী থাকা অত্যাবশ্যকীয়

তানজিদা লিজা

একজন নারী উদ্যোক্তাকে নিজের পায়ে দাঁড়াতে হলে অবশ্যই তার মধ্যে কিছু গুনাবলী থাকতেই হবে। যে গুনাবলির মাধ্যমে একজন নারী উদ্যোক্তা তার জীবনকে সুন্দর একটি ভবিষ্যৎ উপহার দিতে পারবে। আজ আমরা জানবো একজন উদ্যোক্তার যে যে গুনাবলী থাকা জরুরি। কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক।

.

একজন উদ্যোক্তার গুনাবলী

একজন উদ্যোক্তার জন্য কিছু গুনাবলী বাধ্যতামুলক। আপনি কি একজন উদ্যোক্তা? তাহলে নিন্মলিখিত গুণাবলী থাকা আপনার জন্যে বাধ্যতামূলক।
.

লক্ষ্য নির্ধারন:

পরিস্কার ও দীর্ঘ মেয়াদী লক্ষ্য নির্ধারন করা। একজন সফল উদ্যোক্তা দীর্ঘমেয়াদী লক্ষ্যে পৌছানোর জন্য নিরবিচ্ছিন্ন ভাবে স্বল্প মেয়াদী পরিকল্পনা করা।
.

সৎ চরিত্র:

প্রতিটি পদক্ষেপে সৎ ও সঠিক সিদ্ধান্তে উপনীত হওয়া৷ ভোক্তা ও ক্রেতাদের চাহিদা অনুযায়ী সঠিক উপযোগ সৃষ্টি ও সেবা বা পণ্যের মানের ভিত্তিতে সঠিক দাম নির্ধারণ করা। ব্যবসায় নিয়জিত কর্মীদের সঠিক নিয়ন্ত্রণ নিশ্চিত করা।
.

তথ্য অনুসন্ধান:

ব্যক্তিগতভাবে গ্রাহক, সরবরাহকারী ও প্রতিযোগী সম্পর্কে তথ্যানুসন্ধান করা। তথ্য সংগ্রহের জন্য নিজের এবং ব্যবসায়িক বিভিন্ন ব্যক্তি বা নেটওয়ার্ক কাজে লাগানো।
.

সুষ্ঠু পরিকল্পনা ও পরিচালনা:

লক্ষে পৌছানোর জন্যগওত পরিকল্পনা করা এবং ধাপে ধাপে তা বাস্তবায়িত করা। বড় কোন কাজকে সঠিকভাবে বাস্তবায়ন করতে ছোট ছোট অংশে করে ফেলা।
.
.

উদ্বুদ্ধকরণ ও সম্পর্কস্থাপন:

অন্যকে অনুপ্রাণিত বা প্রভাবিত করতে সঠিক কৌশল ঠিক করা। নিজের উদ্দেশ্য অর্জনের জন্য ব্যবসায়িক ও ব্যক্তিগত যোগসূত্রসমূহ ব্যবহার করা।
.

আত্মবিশ্বাসঃ

নিজের ক্ষমতা ও যাবতীয় গুনাবলীর উপর শক্ত বিশ্বাস রাখা। কোন কঠিন কাজ বা চ্যালেন্জ মোকাবিলা করার জন্য নিজের ক্ষমতার উপর আস্থা রাখা।
.
একজন উদ্যোক্তা উক্ত সকল গুণাবলীর অধিকারী না হলে সফল হতে পারে না।
তাই আপনার উচিত ব্যবসাকে সফল করার লক্ষ্যে জোড়ালো কাজ করা, অন্যথায় সময় গুলো অপচয় ছাড়া আর কিছুই পাবেন না।
.
.
.
.

ভালবাসা অবিরাম

.
কাজ করছেন : ময়মনসিংহ থেকে
  • জামদানি
  • রাজশাহী সিল্ক
  • রাজমা মসলা ও অন্যান্য

.

.

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

Others Articls :

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!