Motivational Speech

কিভাবে ব্যবসা শুরু করবেন এবং ব্যবসায় সফলতার গোপন ১০ টি কার্যকরী টিপস

তানজিদা লিজা


ব্যবসা শুরু এবং সাফল্যের ১০ টিপস!

ব্যবসা শুরু করতে যাচ্ছেন? আমাদের আজকের আলোচনা সাফল্যের ১০টিপস যা আপনাকে আপনার স্টার্টআপটিকে সফল হতে সহায়তা করবে। আপনি কেন ব্যবসা শুরু করতে চাচ্ছেন? কারন এর কথা আপনাকে মনে করিয়ে দিবে, যা ব্যবসা শুরু করার জন্য জরুরী। ব্যবসার কারন জানা খুবই কার্যকর । কারণ এটা আপনাকে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলি মনে রাখতে সাহায্য করে। ধারণাটি চমৎকার। আপনার ব্যবসায় এমন কি আছে ? কিভাবে নির্ধারণ করতে পারবেন যে আপনার ব্যবসাটি সফল হবে কিনা? কোন ব্যবসা শুরু করার জন্য এবং কিভাবে সফলতা আনবেন তার জন্য এখানে সাফল্যের জন্য ১০ টি টিপস।

১. নিজেকে জানার চেষ্টা করুন:

আপনার নিজের মোটিভেশনাল লেভেল, আপনার ব্যবসার সাফল্যের জন্য আপনি কতটুকু পরিমান ঝুঁকি নিতে ইচ্ছুক। আমরা প্রায় সবাই কোটি কোটি টাকা আয় করতে চাই । কিন্তু, এই লক্ষ্যে পৌঁছতে কি ছেড়ে দিতে প্রস্তুত? সপ্তাহে কত ঘণ্টা কাজ করতে রাজি আছেন? আপনি আপনার পরিধির কতটা বাইরে যেতে ইচ্ছুক? আপনার পরিবার আপনার সাথে কতদূর যেতে রাজি আছে? সফল হতে হলে, নিজের ব্যবসায়ী পরিকল্পনা, পরিবার এবং নিজের লক্ষ্যের সাথে মিলিয়ে রাখার চেষ্টা করুন।

২. আপনার জন্য কোন ব্যবসা সঠিক তা বাছাই করে নিন:

একটি পুরানো সূত্র নিন- সেটায় কি প্রয়োজন তা সন্ধান করুন এবং তা পূরণ করুন, দেখবেন সেই পদ্ধতিটি এখনো কাজ করছে। এবং সব সময় কাজ করবে। সাফল্যের মূল চাবিকাঠি হচ্ছে কোন সমস্যার সমাধান করা, এবং সেটা দিয়ে একটি লাভজনক ব্যবসা গড়ে তুলতে পারা, যা আপনাকে পর্যাপ্ত পরিমাণের আয় অর্জন করতে সহায়তা করছে।

৩. আপনি যা বিক্রি করতে চাচ্ছেন তার জন্য যে সত্যিই বাজারে ক্রেতা আছে সেটা নিয়ে নিশ্চিত হন।

সাধারনত স্টার্টআপগুলির মূল ভুল হচ্ছে যে তারা অনুভব করে নেয় যে তাদের ধারণাটি সবাই পছন্দ করেন এবং বাজারে এটি চাহিদা আছে কারণ তারা শুধু তাদের পরিচিত দুই এক জনকে এই ব্যবসায় পরিকল্পনাটির‌ ব্যাপারে বলেছেন, এবং তারা তা পছন্দ করায় তারা ধরে নিয়েছে যে এটা সবাই পছন্দ করবে। আপনার ঝুঁকির মাত্রা কমিয়ে রাখার বাজারে আপনার পণ্যের চাহিদা আছে তা কখনো অনুভব করে নিবেন না। ধারনাটি নিয়ে আগে গবেষণা করেন। ভবিষ্যতে যারা মূলত আপনার গ্রাহক হবে তাদের সঙ্গে আলাপ করুন, (আপনার বন্ধু এবং পরিবারের সদস্য ছাড়া)। তাহলেই বুঝতে পারবেন যে আপনি যা বিক্রি করতে চাচ্ছেন সেগুলি তারা কেনার বিষয়ে আগ্রহী কিনা এবং যদি তা হয় তবে আপনার পণ্যের জন্য কতটুক ব্যয় করতে রাজি আছেন।

 

চলবে…………. (পরবর্তী পর্ব দেখার জন্য লাইক-কমেন্ট ও শেয়ার করে সাথেই থাকুন।)

 

ভালবাসা অবিরাম

তানজিদা লিজা

কাজ করছি

অর্গানিক কালোজিরা চাল রাজমা,

মশলা ও জামদানী পন্য নিয়ে

.

.

.

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

Others Articls :

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!