Islamic

কে আপনার সব থেকে আপন ? কাকে সবথেকে বেশি গুরুত্ব দিবেন ?

SM ALAMGIR

কাছের মানুষ আঘাত করলে কষ্টের চেয়ে অবাক লাগে বেশি। বারবার শুধু একটা জিনিস মনে হয়, মানুষটা পারল কিভাবে? কিন্তু মনে রাখবেন, ক্ষমা একটা অদ্ভুত ও ঔষধ । ক্ষমা অন্যকে করা হলেও শান্তি কিন্তু নিজের মধ্যেই থাকে। তাই আঘাত পেলেও ক্ষমা করার অভ্যাস গড়ে তুলুন এতে আপনার আত্মা প্রশান্তি  হবে।  কিন্তু যে আঘাত করেছে , সেই নিজেকে কখনোই ক্ষমা করতে পারবেনা । সৃষ্টিকর্তা আল্লাহ রাব্বুল আলামীনের থেকেই বেশি কাউকে আপন করে নিবেন না।  কারণ আপন মানুষগুলোই জানে, কোথায় আঘাত করতে হয়।  আর যদি মহান সৃষ্টিকর্তা কে আপন করে নেয়, তবে জেনে রাখুন তিনি কখনোই আঘাত করেন না বরং আঘাত থেকে সৃষ্ট ঘা দূর করে দেয়।  

 

একজন দ্বীনদার নারী তার স্বামীর কাছ থেকে দামি কিছু  আশা করে না ,  সে সব সময় তার প্রিয় মানুষের কিছুটা সময় আর বুকভরা ভালোবাসা চায় । কিছু হবে না বলে হাল ছেড়ে দেওয়া উচিত নয় । কারণ মানুষ মারা যাবে জেনেও কিন্তু বাঁচার জন্য আজীবন চেষ্টা করে।  যার কাছে সম্পর্কের গুরুত্ব বেশি, সে শত আঘাতেও সম্পর্ক নষ্ট করতে পারে না।  রাগ করে থাকতে পারে না।  

সেলার কোড সম্পর্কে বিস্তারিত জানতে ছবিতে ক্লিক করুন

মনে রাখবেন যতদিন না নিজেকে প্রতিষ্ঠিত করতে পারবে, ততদিন আপনার পাশে কেউ থাকবে না। বর্তমান সময়ের সব থেকে কঠিন কাজ হলো মানুষকে বুঝতে পারা,  কারণ কে সত্যি বলছে,  কে মিথ্যে বলছে,  কে অভিনয় করছে আর কে বাস্তবটা উপস্থাপন করছে ,  সেটা বোঝা খুবই কঠিন । দুনিয়ার সবথেকে সহজ কাজ হচ্ছে কাউকে অপমান করা । আর কঠিন কাজ হচ্ছে কাউকে উৎসাহিত করে তাকে পথ চলতে সহযোগিতা করা। 

 

যার সাথে কথা বললে আপনার মন ভালো হয়ে যায় তার সাথে আপনি খুব কম কথা বলবেন।  কারণ যে ঔষধ আপনি বেশি বেশি সেবন করবেন, সে ঔষধ আস্তে আস্তে করে আপনার উপর কাজ করা বন্ধ করে দিবে।  আর জীবন যদি দুঃখে ভরা থাকে তবে ভয় পাবেন না বরং বিশ্বাস করুন আর না করুন, যার দুঃখ যত বেশি মহান সৃষ্টিকর্তা আল্লাহ তা’আলা ভালোবাসাও  তার প্রতি বেশী । 

 

অনলাইনে ইনকাম করার সহজ উপায়

 

একটি কথা মনে রাখবেন মা সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রাখা মানুষ গুলো কখনোই নষ্ট হয়ে যায় না । আর আমাদের এই অন্তর অনেক কঠিন এক গোলক ধাঁধার নাম।  কখনো কখনো কঠিন বিষয়টি সহজেই মেনে নেয় আবার অনেক সহজ বিষয় সহজভাবে মেনে নিতে পারে না।  

 

একজন ভালো স্ত্রী হতে স্বামীর ভালোবাসার প্রয়োজন,  একজন ভালো রাঁধুনি হতে স্বামীর প্রশংসার প্রয়োজন। একজন ভালো মা হতে কিন্তু কোন স্বামীর সাহায্যের প্রয়োজন। আর এই জন্য মহান আল্লাহ বলেন,  স্বামী-স্ত্রী পরস্পর পরস্পরের পরিপূরক।  

 

জীবনে খারাপ সময় আসলে বোঝা যায়, আসল বন্ধু কে, আর নকল বন্ধু কে ? বোঝা যায় সম্পর্কটা আসলে কতটা খাঁটি । এজন্যই হয়তো বলা হয়ে থাকে , পৃথিবীর সবথেকে সুখি ব্যক্তি হলো পাগল।  না আছে কোন দুঃখ,  না আছে কোন সুখ।  না আছে কোন হিংষা, না আছে কোন শত্রু , নিজেও ঠকে না,  কাউকে ঠকাতে জানে না । ভালো থাকার জন্য গাড়ি বাড়ি টাকা পয়সা লাগে না,  মনের মত জীবনসঙ্গী প্রয়োজন নেই।  আর জীবনসঙ্গী তরফ থেকে ধোকা খাওয়ারও কোন সম্ভাবনা নেই।  সুখী থাকার অভিনয় টা সবার সাথে করা গেলেও নিজের সাথে করা যায়না।  

 

.

       

[যে কেউ তাদের বিজনেস লগো স্পন্সর করতে পারবেন- 01716 216512]

.

 

.

.

 সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

Others Articls :

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!