Entrepreneur

গল্পে গল্পে বিশ্বস্ত উদ্যোক্তাদের পরিচিতি- পর্ব : 04

SM ALAMGIR

গল্পে গল্পে বিশ্বস্ত উদ্যোক্তাদের পরিচিতি- পর্ব : 04

 

যারা প্রথম ,  দ্বিতীয় ও তৃতীয় পর্ব দেখেন নি, তারা নিচের লিংক গুলোতে  গিয়ে প্রথম ,  দ্বিতীয় ও তৃতীয় পর্ব দেখে নিন। তা না হলে, চতুর্থ পর্ব ভালো ভাবে বুঝবেন না।

প্রথম পর্বের লিংকগল্পে গল্পে বিশ্বস্ত উদ্যোক্তাদের পরিচিতি- পর্ব : 01

দ্বিতীয় পর্বের লিংকগল্পে গল্পে বিশ্বস্ত উদ্যোক্তাদের পরিচিতি- পর্ব : 02

তৃতীয় পর্বের লিংক : গল্পে গল্পে বিশ্বস্ত উদ্যোক্তাদের পরিচিতি- পর্ব : 03

.

.

তৃতীয় পর্বের পর……….

ছোট্ট সোনামনির জন্মদিন নিয়ে যত জল্পনা-কল্পনা। সন্ধ্যিক্ষণও খুবই নিকটস্থ। তিন দিনের মধ্যে সব কিছুর ব্যবস্থা করতে হবে।হোমমিনিস্টার হাতে একটি ডাইরি ধরিয়ে দিল। প্রথমে ভেবেছিলাম উপন্যাসের বই। পরে দেখি জন্মদিনের কেনা কাটার লিস্ট। এক নজরে সব গুলোর নাম দেখে নিলাম। তাতে সময় লাগলো তিন ঘন্টা। লেও ঠেলা……

আমাদের গ্রুপের বিশ্বস্ত সেলার Sajeda Chowdhury আপুর পুষ্টি ও তুষ্টি পেইজে মেসেস দিয়ে কেক অর্ডার করলাম। আমি আগেও আপুর কাছ থেকে কেক অর্ডার করেছিলাম। অস্বাধারণ স্বাদ । কেক ডেকারেশনটাও অনেক সুন্দর। আশা করি, নির্ধারিত সময়ে কেক হাতে পাবো।

 

 

মেয়ের কাপড় কেনার জন্য চৈতি ভুইয়া আপুর নুরি ফ্যাশন উদ্যান পেইজে মেসেস দিয়ে পছন্দ মত কাপড় অর্ডার করলাম।আমার জানামতে যথেষ্ট ভালো কোয়ালিটি সম্পূন্ন বেবিদের কাপড় আপুর কাছে পাওয়া যায়। মেয়ে তো খুবই এক্সাইটেড । সামনের তার জন্মদিন । সব নতুন নতুন জিনিস পাচ্ছে। তার খুশি দেখে কে……….!!!!

কেনাকাটায় মেয়ের মা-ও পিছিয়ে নেই। আমি অর্ডার করার আগেই নিজের জন্য  Shawli Sharmin Suravi আপুর  স্বরস্রুতি পেইজ থেকে থ্রি-পিস, তার মামাতো বোনের জন্য Mira Sharmin Jahan আপুর থেকে বাটিকের থ্রি-পিস, তার খালার জন্য  Jobayda Poly  আপুর রঙ্গন পেইজ থেকে  একটি থ্রি-পিস, ওর মার জন্য Rowshon Dalia আপুর Rowshon’s পেইজ থেকে শাড়ি , আমার খালার জন্য Umme Salma Maya আপুর রংধনু  পেইজ থেকে একটি বাটিকের থ্রি-পিস ও একটি হাতের কাজের থ্রি-পিস এবং ওর ভাইয়ের বউয়ের জন্য Sonali Akter আপুর Sonali’s Fashion World  পেইজ থেকে দুইটি থ্রি-পিস অর্ডার করেছে।

 

 

আমি আমার মার জন্য Shahanaj Parvin আপুর কাছে একটি শাড়ি  এবং আমার ভাইয়ের বউয়ের জন্য Kamrun Nahar আপুর পাঁচমেশালী পেইজ থেকে একটি থ্রি-পিস অর্ডার করলাম। মা শুটকি মাছ খেতে খুব ভালবাসে, তাই Seikh Nilufa Yeasmin আপুর রেনেসাঁস কিচেন পেইজ থেকে এক কেজি বালাচাও অর্ডার করলাম। আপুর বালাচাও অস্বাধারন । যেমন গন্ধ, তেমন স্বাদ। মরা আগে একবার আপুর বালাচাও খাওয়া দরকার। তা না হলে বালাচাও যে কি স্বাদ তা জান্নাতে যাওয়ার আগ পর্যন্ত আর খেতে পারবেন না। মহান আল্লাহর রহমতে, আপনাদের দোয়ায় এবং নিজের ভালো কর্মের জন্য যদি আমি জান্নাতে যাই, তাহলে আমি প্রথমে আপুর বালাচাও অর্ডার করবো। ইনশা আল্লাহ।

আবিদা জান্নাত আঁখি (আমার রাজকন্যা, যদি আমার মায়ের নাম আবেদা বেগম তাই মায়ের নামেই মেয়ের নাম রেখেছি, যাতে মায়ের নামটা দীর্ঘদিন এই ধরণীতে বিরাজমান থাকে) ওর দাদা, বড় আব্বা সহ অনেকেই আসবে, তাই দেরি না করে Monir Hossain ভাইয়ের Family Fashion House পেইজ থেকে সবার জন্য কাপড় অর্ডার করলাম।

 

 

যেহেতু আত্মীয়দের সমাগন তুলনামূলক ভাবে একটু বেশি সেহেতু, নকশী কাঁথার খুবই দরকার । তাই Kishor Kumar Saha দাদার পণ্যকথা থেকে দুইটি কাঁথা অর্ডার করলাম এবং বাড়িটি সুন্দর করে সাজাতে Hosne Siraj Khan ভাইয়ের সরি, আপুর Sekele সেকেলে পেইজ থেকে সুন্দর সুন্দর গাছ অর্ডার করলাম।

সবার জন্য মুখরোচক খাবার নিয়ে আমাকে কোন টেনশন করতে হয়নি, কারণ আমাদের গ্রুপের  সুন্দর সুন্দর মুখরোচক রান্না করার রাঁধুনী আপু গুলো আমাকে সর্বাত্মক সহযোগিতা করেছেন। আমাদের সংগ্রামী নারী উদ্যোক্তা Rojina Sultana আপুর RASMA শপ RASMA পিঠাঘর  , হরেক রকম সুস্বাধু রান্নার বাহার  সুলতানা শিরিন আপুর Dream’s kitchen , মুখরোচক রান্নার সেরা সৈনিক  Priyanka Hamid আপুর Priyanka’s homemade food  , রান্না জগতের কর্ণধার  Rowshon Dalia আপুর Rowshon’s  এবং আধুনিক পিঠার জনক Sonali Akter আপুর Sonali’s Fashion World  এদের সকল ফেসবুক পেইজ থেকে নিম্নবর্ণিত খাবার গুলো অর্ডার করলাম।

 

 

বিভিন্ন ডিজাইনের নকশী পিঠা যেমন :

🌹 বিবিখানা পিঠা
🌹 হৃদয় হরন পিঠা
🌹 নকশি পিঠা
🌹 ঝিনুক পিঠা
🌹 মুগ পাকন পিঠা
🌹 দুধ চিতই পিঠা
🌹 ক্ষীরের পাটিসাপটা পিঠা
🌹 মাছ পিঠা
🌹 পাটিসাপটা পিঠা।

আর পুলি পিঠার তো নানা ধরনের সমাহার

🌹১.নারকেল পুলি পিঠা
🌹২. ভাপা পুলি পিঠা
🌹৩. চিকেন পুলি পিঠা
🌹৪. সবজি পুলি পিঠা
🌹 ৫.সবজি-কিমা পুলি পিঠা
🌹৬. বিফ কিমা পুলি পিঠা
🌹৭. পুঁই পুলি পিঠা
🌹 ৮.এগ ও চিলি পুলি পিঠা
🌹 ৯.দুধ পুলি পিঠা
🌹১০.দুধ কুপিকা পুলি পিঠা
🌹১১ গুজিয়া পুলি পিঠা
🌹১২ তালের পুলি পিঠা
🌹১৩. মুগ পুলি পিঠা
🌹১৪ ছানার পুলি পিঠা
🌹১৫.ক্ষীরসা পুলি পিঠা
🌹১৬.সাঁওয়ালি পুলি পিঠা
🌹১৭. ডালিয়া পুলি পিঠা
এটা পড়ুন সেলার কোডের জন্য আর কাউকে জিজ্ঞাসা করতে হবে না।
.

ভারী খাবার-

🌹 চিকেন বিরিয়ানী

🌹 বিফ বিরিয়ানী

[ খাবারের নাম গুলো পড়ে লোভ সামলাতে পারবেনা বলে, ভারি খাবারের নামগুলো লিখলাম না। দাওয়াত রইল বাসায় আসলে সব দেখতে ও খেতে পারবেন ]

.
.
আঁচার জগতের  জিবে জল প্রবাহের নিনজা টেকনিক অবলম্বনধারী সর্বকালের সেরা জয়িতা Seikh Nilufa Yeasmin আপুর রেনেসাঁস কিচেন  এবং  Fahima Fahi আপুর FIANA  এবং Aklima Akhter আপুর Samia Fashion থেকে মজার মজার আঁচার অর্ডার করলাম।
.
.

খাবারের চিন্তা থেকে চির মুক্তির পর একটু বিশ্রাম নিতেই হোমমিনিস্টারের সমাগম। এসেই খোঁচা একক্ষান মেরে কহিল- “এই যে মহাশয়- খাবার যে অর্ডার দিলেন, খাবারটা সবাইকে দিবেন কিসে…??? ” । যেই ভাবনা সেই কাজ,  সুন্দর ভাবে খাবার পরিবেশন করার জন্য Rumana Ruma বুবুর নিকট  প্রয়োজনীয় সকল  মেলামাইনের সেট অর্ডার করলাম।

সব কিছু ঠিক ঠাক ভাবেই ব্যবস্থা করা হচ্ছে। আশা করি, খুব সুন্দর একটি প্রোগ্রাম উপহার দিতে পারবো। সন্ধ্যিক্ষণ যত ঘনিয়ে আসছে, ততই যেন টেনশন আরো বেড়ে যাচ্ছে। এখনো যে আরো কত কিছু কেনা বাকি রয়েছে। যাদের কাছ থেকে এখনো কিছু কিনতে পারিনি, তারা কমেন্ট করে জানান। আপনারা কে কি নিয়ে কাজ করেন ….????? আপনাদের কমেন্টের উপর ভিত্তি করেই পঞ্চম পর্ব লেখা হবে। ইনশা আল্লাহ।

.

.

পরবর্তী পর্ব দেখার জন্য এই পোস্ট সবোর্চ্চ শেয়ার ও কমেন্ট করুন। এই পোস্টটি সবোর্চ্চ শেয়ার এবং কমেন্ট না হলে, পঞ্চম পর্ব লিখবো না।  কারণ এই পর্বটি লিখতে আমার যথেষ্ট কষ্ট হয়েছে । সবার ফেসবুক আইডি ও তাদের প্রত্যেকের ফেসবুক পেইজের নাম  সার্চ করে লিংক বের করা হয়েছে।  ব্যবসা সম্প্রসারিত করার ক্ষেত্রে এই লিংকগুলো গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আমি মনে করি। কেননা, অনেকেই আমার এই লেখা পড়ার পর, তাদের নামে উপর কিংবা ফেসবুক পেইজের নামের উপর ক্লিক করলেই, ভিজিটরকে সেই আইডিতে বা ফেসবুক পেইজে নিয়ে যাবে। 

আমার কষ্ট তখনিই সার্থক হবে, যখন দেখবো, এই লেখাটি সবোর্চ্চ শেয়ার হয়েছে এবং অধিক পরিমানে কমেন্ট করেছে।

.

অনলাইনে ইনকাম করার সহজ উপায়

.

.

 সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

Others Articls :

14 Comments

  1. মাশাআল্লাহ খুব ভালো লিখেছেন দোয়া রাখি এমন ভালো লেখনী নিয়ে সামনে এগিয়ে যান।

  2. অসম্ভব সুন্দর লেখা এত সুন্দর করে সবার পরিচয় পেয়ে ভালো লাগল

  3. ভাইয়া চকোলেট নিবেন না আমার কাছে তো চকোলেটও আছে।

  4. বাপরে বাও ভাই,অনেক সময় নিয়ে লিখেছেন,সেটা লিখা দেখলেই বুঝা যাচ্ছে। এবং গল্পগুলো এতো সুন্দর করে ফুটিয়ে তুলেছেন। ❤️❤️❤️
    আপনার লিখা থেকে অনেক কিছু শিখার আছে

  5. অনেক অনেক ধন্যবাদ Family Fashion House এর সাথে থাকার জন্য। চমৎকার পরিচিতি তুলে ধরেছেন।

  6. পড়ে খুব ভালো লাগলো । শেয়ার ডান । পরবর্তী পর্ব দেখতে চাই

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!