Review

চিংড়ী শুটকির বালাচাও এর ইতিবৃত্ত | শেখ নিলুফা ইয়াসমিন

শেখ নিলুফা ইয়াসমিন

🌷চিংড়ী শুটকির বালাচাও।

 

এটাকে চিংড়ী শুটকির আচার বা ভর্তা আইটেম বলা যায়। এটা একেবারেই রেডি করা থাকে তাই ইচ্ছেমতো যেকোনো সময় ঝটপট খাওয়ার উপযোগী গরম ভাতে।এছাড়া পোলাও, খিঁচুড়িতে তো আছেই।

🌿 পিয়াজ, রসুন, শুকনো মরিচ,চিংড়ী শুটকি,সরিষার তেলের মিলিত মিশ্রনে এই বালাচাও বানানো হয়ে থাকে।

🌿 একটা কথা না বল্লেই না,শুটকি যত ভালো হবে বালাচাও এর টেস্টও ততই ভালো হবে। তাই বালাচাও বানাতে শুটকি নির্বাচন বড় একটা ব্যাপার।

🌿 বালাচাও একবার হলেও সবাই টেস্ট করে দেখবেন,আশাকরি কেউ নিরাশ হবেন না খেয়ে।

🌿 আর যারা চিংড়ী খান না তাদের জন্য আছে কাচকি শুটকির বালাচাও।

 

 

 

 

❣️বালাচাও ভর্তা বানানোর নিয়ম ঃ👇

🌿 জার থেকে রেডি বালাচাও পরিমান মতো নিয়ে তার সাথে অনান্য ভর্তার মতোই পিয়াজকুচি,ধনেপাতাকুচি অবশ্যই দেবার চেস্টা করবেন,স্বাদমতো লবন,কাচামরিচ কুচি যদি আরও ঝাল যোগ করতে চান তাহলে,সরিষার তেল দিয়ে মাখিয়ে নিলেই বালাচাও ভর্তা তৈরি হয়ে যাবে ।

 

বালাচাও নিয়ে যতো প্রশ্ন???

উত্তর আমার নিজের মতো করে দেবার চেষ্টা করলাম।

অনেকেই আমাকে জিজ্ঞাসা করছেন বালাচাও কি?

**বালাচাও চিংড়ি শুটকি দিয়ে তৈরি এক ধরনের শুকনো রেডি ভর্তা। যেটা গরম ভাত, রুটি দুটোর সাথেই খাওয়া যায়। এছাড়া পোলাওতে,সাদা চিতই পিঠাতেও অনেক মজা লাগে খেতে। একটা বালাচাও এর জার থেকে অনেক বার ভর্তা বানিয়ে খাওয়া যায় তাই এটাকে রেডি আইটেম বলা যায় প্রতিদিনের কস্ট ছাড়াই।

 

 

বালাচাওয়ের বিশেষত্ব কি?

*বালাচাওয়ে যে শুটকিটা ব্যবহার করি সেই শুঁটকিটা পুরোনো হয়না এবং তাতে পোকামাকড় জন্মায় না। নিম্নমানের শুটকির টেস্ট ও বাজে। এছাড়া মচমচেভাবটাই বালাচাও এর বিশেষত্ব। শুটকির গন্ধ বিদ্যমান নয় তবে স্বাদ পরিপুর্ণ।

কেন খাবেন?

**যেহেতু শুটকি তৈরি থেকে শুরু করে বালাচাও কৌটাজাত করা পর্যন্ত খুব সতর্কতার সাথে পুরো প্রক্রিয়া টি নিয়ন্ত্রন করা হয় তাই এটি সাস্থ্যসম্মত।এটিতে কোনরকম পোকামাকড় ও বালি পাবেন না। ঘরে তৈরি বিধায় অসংখ্য বার পানি দিয়ে ঝেকে শুটকি ধুয়ে নেয়া হয় তাই একেবারেই বালিমুক্ত বালাচাও। আর তাছাড়া বালাচাও মানে বালাচাও ই। পেঁয়াজ বেরেস্তা নয় ।পরিমাণ মত চিংড়ি, পেয়াজ, রসুন,শুকনো মরিচ,সরিষার তেল ইত্যাদির সমন্বয়ে তৈরি করা হয়।

 

 

 

 

 

 

সর্বোপরি আসি দামের কথায়,

আমি বলবো বিভিন্ন পেজের দাম অবশ্যই যাচাই করবেন।আমি সাধ্যমতোই আপনাদের কাছাকাছি থাকার চেষ্টা করছি।আপনাদের সন্তুষ্টিই আমার একান্ত কাম্য।

মুল্য :

  • ২৫০ গ্রাম,- ৩৫০ টাকা মাত্র
  • ৫০০ গ্রাম-৭০০ টাকা মাত্র
  • ১ কেজি- ১৩৫০ টাকা মাত্র

 

#অবশেষে সাস্থ্যসম্মত খাবার গ্রহন করুন, নিজে ভাল থাকুন, পরিবারকে ভাল রাখুন,সতর্ক ও নিরাপদ থাকুন।

.

আমি শেখ নিলুফা ইয়াসমিন

কাজ করছি : হোমমেড খাবার নিয়ে।
ডাক নাম : বালাচাও এবং আঁচার আপু
কাজ করছি : লালমাটিয়া, ঢাকা থেকে।
————————————————–
আমার অনলাইন বিজনেস পেজ এর বয়স দের বছর পেরুতে চলেছে।তখন শখের বসেই পেজ খুলেছিলাম। যেন আস্তেধীরে নিজের পেজে নিজের করা রান্না নিয়ে কাজ করতে পারি।
এর মাঝেই দেশে ২০২০ এর মার্চ মাসটা যেন সেই ৭১ এর কালো ছায়া বয়ে নিয়ে আসলো আমাদের জীবনে।
এই কালো ছায়া যতই বাড়তে থাকলো ততই যেন অজানা শংকা বাড়তে থাকলো জীবনে। আর এই কালো শংকা থেকে শিক্ষা নিলাম অনেক কিছু।শুরু করে দিলাম নিজের পেজ,রেনেসাঁস কিচেনে।।
আলহামদুলিল্লাহ ভাবনা থেকেই গতবছর এর জুলাই মাসে পেজের মাধ্যমে অনলাইনে প্রথম ডেলিভারি সম্পর্ন করি।এভাবে টানা দু মাস অধিক এক্টিভ থাকার কারনে ছোট আকারে হলেও পঞ্চাশ উর্ধ অর্ডার পেলাম।
এই সময় রেনেসাঁস কিচেন বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল নিদিষ্ট কিছু আইটেম এর জন্য ক্রেতা মহলে।বিশেষ করে শুটকির বালাচাও এবং রসুনের আচার,ঘি।
এর মাঝেই হঠাৎ আমার আম্মুর গুরুতর অসুস্থতার জন্য প্রায় চারমাস অনলাইন অর্ডার প্রায় বন্ধ রাখি।তবে অফলাইনে বেশ কিছু ডেলিভারি দিতে সক্ষ্মম হয়েছিলাম।
ঠিক চার মাস পরে এবছরের জানুয়ারি থেকে আলহামদুলিল্লাহ আবার অর্ডার পেতে শুরু করি।
গ্রুপের প্রিয় কিছু মানুষের কাছে আমি চির কৃতজ্ঞ আমাকে বিশ্বাস করে অর্ডারগুলো দেবার জন্য।

.

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

Others Articls :

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!