Motivational Speech

জীবনটা বড়ই অদ্ভুদ || হতাশা || হতাশা থেকে বের হোন নিজেকে নতুন আপনি তৈরি করুন

SM ALAMGIR

আমাদের জীবনে অনাকাঙ্খিত কিছু ঘটনা ঘটে যাওয়ার পর, আমাদের জীবনে বড় একটি পরিবর্তন লক্ষ্য করা যায়। অনেকেই নিমুজ্জিত হয়ে যায়  হাজারও দুশ্চিন্তায়, কেউ স্বাভাবিক ভাবে ফিরে আস, কেউ বা আবার না ফিরার দেশে চলে যায়। তাদের উদ্দেশ্যে বলি-
অতীত নিয়ে ভাবতে যেও না , বর্তমান সময়কে জীবনে প্রাধান্য দাও।
তুমি কী ছিলে ?
কী পেয়েছো ?
এটা মূখ্য নয়।
তুমি কী করবে ?
কী করে দেখাতে চাও ?
সেটাই Important ।
লাইফের স্টেজে তুমি সব সময় ভালো পারফরমেন্স করবে এটা নিতান্তই ভুল ধারণা , জীবন টা খুব একটা ছোট্ট নয়, বেশ…….. লম্বা একটা জার্নি, এ জার্নিতে  ভালো-মন্দ দুটোই ঘটবে ।
অনেকেই আসবে তোমার জীবনে তোমাকে ভালো রাখার কমিটমেন্ট নিয়ে তোমাকে হাসাবে, মাতিয়ে রাখবে ভালো থাকার প্রহরে । আবার হুট করে কাঁদিয়ে কষ্টের জুয়ারে ভাসিয়ে দিয়ে চলে যাবে , এটাই বাস্তবতার নির্মম পরিহাস ।
যদি ভেবেই নাও তাকে ছাড়া ভালো থাকা সম্ভব না তাহলে এটা মূর্খতা , সত্যিই বলতে এ পৃথিবীতে স্থায়ী পার্টনার খুব কমই আছে ।  আসা যাওয়া টা ঘটবেই অনেকই আসবে লাইফে ।
নতুন নতুন সবই ভালো,
পুরাতন হলেই দোষ ।
নতুন পেলে সবাই বলে,
তুমি অনেক জোস ।
আসলে এ পৃথিবীটা ভালোর সময় সব জিনিস বেশিই পছন্দ করে । খারাপ সময়ে কেউ কারো নয় । আপনি যার জন্য চোখের জলে বুক ভাসিয়ে দিচ্ছেন, সে যে অন্য কে নিয়ে রেস্টুরেন্টে হাসি তামাশা করে কাটিয়ে দিচ্ছে না এর কোনো গ্যারান্টি আছে ????
কতই না বোকা আমরা, ভালোবাসি ভালোবাসি করে চিল্লাই ।  আরে কোনটা ভালবাসা ??? কষ্ট দিয়ে কাঁদিয়ে অন্য কে নিয়ে নোংরামি করাটা ????  আর যাই হোক ভালোবাসা হতে পারে না ।
যদি ভালোই বাসতো কাদাতো না , সে যদি ভালো থাকতে পারে আপনি কেনো এতে ভেঙে পরছেন ।  আপনি কি সেই যে, বাপের খেয়ে অন্যর জন্য নিজেকে হতাশার কালো আঁধারে নিজেকে ঠেলে দিচ্ছেন , জীবন থেমে থাকে না , পৃথিবী শূন্যস্থান  পছন্দ করে না । সুতরাং আরো ভালো কেউ আসবে বলে হয়তোবা আল্লাহ আপনাকে তার থেকে দূরে রেখেছেন ।
একটি বিষয় সব সময় মনে রাখবেন,  আল্লাহ যেটা করে ভালোর জন্যই করে।  সুতরাং বাস্তবতা টা মেনে এগিয়ে যেতে হয় । আচ্ছা ৫/১০ বছর সংসার করার পর তো অনেক জুটির ডিভোর্স হয়ে যায় , তারা তো আবার অন্য কোথাও  বিয়ে করে ভালোই আছে ।
এ জীবনে আমি অনেক পাওয়া না পাওয়ার গল্পের স্বাক্ষী আছি, দেখেছি ছেড়ে যেতে , দেখেছি নতুন করে শুরু করতে , দেখেছি নতুন জীবনের পথচলায় সফল হতে । পৃথিবীতে বাবা মা ছাড়া কেউ আপনাকে বুঝতে পারবে না কেউ আপনার নোনা জলের মূল্য দিবে না , আপনাকেই  আপনার নোনা জলের প্রতিদান  দিতে হবে ।
স্বপ্ন কে গুরুত্ব দিন স্বপ্নের জন্যে কাজ করুন , যে আপনার, সে দিন শেষে আপনার ই থাকবে ,যে আপনার নয়, সে কখনো ই আপনার হবে না । বিধাতার ডায়রিতে আপনার সেই মানুষটি ঠিক সিলেক্ট করা আছে ।
মন খারাপের বদলে দিনে টপটপ বৃষ্টির ফোঁটার সূর্যোদয়ের নতুন ভোরে নিজেকে নতুন এক ”আপনি” করে তুলুন ।
সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।
.
.

আমাদের আরো পপুলার আর্টিকেল

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!