Digital Marketing

নিজেকে আগে দায়িত্বশীল হিসেবে গড়ে তুলুন | SM ALAMGIR

নিজেকে দক্ষ মানবসম্পদ তৈরি করার লক্ষে.......

প্রতিটি মানুষ নিজের পায়ে দাঁড়াতে চায়, কেউ অন্যের ঘাঁড়ে বোঝা হয়ে থাকতে চায় না। হোক সে পুরুষ কিংবা হোক সে নারী। তবুও হাজার হাজার নারী-পুরুষ এখনোও অন্যের ঘাঁড়ে বোঝা হয়ে আছে। যদিও তাদের নিকট পরিশ্রম করার শক্তি ও মেধা আছে কিন্তু নেই তাদের গাইডলাইন দেওয়ার মতো কোন মহৎ ব্যক্তিবর্গ।

আমার বিশ্বাস, আপনি জেনেও অবাক হবেন, একব্যক্তির সর্বোচ্চ শিক্ষাগত যোগ্যতা আছে, গায়ে যথেষ্ট পরিশ্রম করার শক্তি আছে, যথেষ্ট মেধা আছে। এরপরেও দেখবেন- সে অন্যের উপর বোঝা হয়ে আছে। কারণ সে অর্থ উপার্জন করার কোন উৎস খুঁজে পাচ্ছে না। যার জন্য তাকে অন্যের কাঁধে ভর করে চলতে হচ্ছে।

এর জন্য আমি অন্য কাউকে দোষ দিব না। আমি মনে করি, এর জন্য তারা নিজেই দায়ী। কারণ তারা যে কোন কাজকে ছোট মনে করে, নিজের কাজকে অবহেলা করে, নিজের কাজকে ফাঁকি দেওয়ার চেষ্টায় সর্বদা মগ্ন থাকে, এমনকি নিজের দায়িত্ব থেকে সরে যায়। যার জন্য কাজ নিজেই তার জীবন থেকে দূরে সরে যায়।

আপনি যদি নিজেকে একজন দক্ষ মানবসম্পদে পরিনত করতে চান, তাহলে প্রথমে আপনাকে দায়িত্বশীল হতে হবে। নিজের কাজকে ভালবাসতে হবে। সব ধরনের কাজ করার মনমানসিকতা তৈরি করতে হবে।

আপনি যদি অনলাইন বিজনেস করেন, তাহলে আপনাকে আরো দায়িত্বশীল হতে হবে। কেননা, আপনার প্রধান লক্ষ্য থাকবে, যত দ্রুত সম্ভব আপনাকে আপনার ফেসবুক পেইজ বা বিজনেস পেইজটি প্রতিষ্ঠিত করতে হবে। প্রতিদিন আপনাকে খেয়াল করতে হবে- কে আপনাকে লাইক দিচ্ছে ? কে আপনাকে কমেন্ট করতেছে ? কে আপনাকে মেসেস করতেছে ?

প্রতিটি বিষয়ে সূক্ষ্ণ পর্যবেক্ষন করে, সেই অনুযায়ী তাদের রেসপন্স করতে হবে। কোন অবস্থায় অবহেলা করা যাবে না। কেউ আপনাকে কমেন্ট করলে, তার কমেন্টের রিপ্লাই দেওয়া কিংবা তার পেইজে গিয়ে তার পোস্টে কমেন্ট করা আপনার নৈতিক দায়িত্ব। এই দায়িত্ব অবহেলা করলে আপনি নিজেই নিজের ক্ষতি করবেন। সুতরাং নিজেকে দক্ষ মানবসম্পদে পরিনত করতে হলে প্রথমে আপনাকে দায়িত্বশীল হতে হবে।

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে ততক্ষনে  সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। ।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Spoken English Course :

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!