Digital Marketing

নিজেকে পরিচিত করার কার্যকারী কৌশল _ By smalamgir

নিজেকে পরিচিত করার কার্যকারী কৌশল

নিজেকে পরিচিত করার কার্যকারী কৌশল

Hosne Siraj Khan Mito

বর্তমানে যুগে ব্যবসা পরিচালনা করতে হলে, পরিচিতির  হওয়ার কোন বিকল্প নেই। আমরা সবাই জানি ফেসবুকে পরিচিত হওয়ার একটাই উপায় আছে।
আর তা হলো..
এক্টিভ থাকা ও প্রতিদিন পোস্ট এ গঠন মূলক কমেন্ট করা। এটাই হচ্ছে পরিচিত হওয়ার সবচেয়ে বড় মাধ্যম। যা আপনাকে দিন দিন সবার মাঝে পপুলার বা জনপ্রিয় করে তুলবে। যা আপনার ব্যবসাকে সামনের দিকে এগিয়ে নিতে অগ্রণী ভূমিকা পালন করবে। ইনশা আল্লাহ।
আপনি  প্রতিদিন যদি ১ জন এর সাথে ও পরিচিত হতে পারেন, তাহলে দেখবেন ১ মাসে তার দুই গুন মানুষ আপনার পরিচিত হয়ে যাবে। আপনার ব্যবসায়িক প্লাটফর্মও অনেক দূর এগিয়ে যাবে।
তাই বলে অভিনন্দন ,শুভকামনা ধন্যবাদ, স্বাগত, ঠিক আছে, স্টিকার এই সব কমেন্ট করা মোটেও ঠিক না। এবং  পরিচিত হওয়া যায় না।  এই ধরনের কমেন্ট করলে কি হবে? মানুষ তো আপনাকে মনে রাখবেই না বরং আপনার উপর বিরক্ত হবে। সে ক্ষেএে আপনার কমেন্ট কোন কাজে আসবে না।
কষ্ট করে আপনাদের উপকার হয় এমন তথ্য সমৃদ্ধ পোস্ট করলে ও গুরুত্বপূর্ণ পোস্ট , ভালো লিখেছেন, অনেকেই নাইস ও লিখে। এই ধরনের কমেন্ট কি আসলে আপনার পরিচতি তৈরি করে? না মানুষের বিরক্তি?
একটা পোস্ট পড়তে সর্বোচ্চ সময় লাগে ৩/৪ মিনিট/ ২ মিনিট। সেই পোস্ট এর বিষয় নিয়ে কেন আমরা ২ লাইন গঠন মুলক কমেন্ট করতে পারি না?
আসুন আজ থেকে দৈনিক ২০ টা পোস্ট পড়ি ও গঠন মুলক কমেন্ট করি।
আমাদের সকলের উচিত পোস্ট এর সাথে তার ধারাবাহিকতা বজায় রেখে কমেন্ট করতে হবে…._
.

Hosne Siraj Khan Mito

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!