Facebook Marketing

ফেসবুকে ফ্রিতে আপনার প্রোডাক্ট এবং আপনার পেজের বিজ্ঞাপন দিন

Md. Alamgir Hossain

 

এখন টিভি চ্যানেলগুলো এত পরিমান বিজ্ঞাপন দেয় যে, বিজ্ঞাপন গুলো দেখে মূল বিষয়গুলোই আর মনেই থাকেনা।

মূল বিষয় যে পরিমাণ দেখায় তার চেয়ে অধিক পরিমাণে বিজ্ঞাপন দিয়ে থাকেন। বর্তমান সময়ে সবাই বুঝে গেছেন যে, কোন প্রডাক্ট বা কোম্পানিকে ব্র্যান্ডিং করার জন্য বিজ্ঞাপন ছাড়া বিকল্প কোন মাধ্যমে নেই।

এজন্য কোম্পানির খরচের বড় একটা বাজেট রাখেন প্রোডাক্ট মার্কেটিং এর জন্য। মার্কেটিং এর জন্য সর্বোত্তম পন্থা হলো বিজ্ঞাপনের মাধ্যমে কোন  প্রোডাক্ট / সার্ভিস বা কোন কোম্পানিকে প্রমোট করা।

তাহলে বুঝেন ব্যবসায়ে বিজ্ঞাপন টা কত গুরুত্বপূর্ণ। টিভি চ্যানেলে প্রচুর টাকা খরচ করে বিজ্ঞাপন দেন।

আর ফেসবুক আমাদেরকে ফ্রিতে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ করে দিয়েছেন। আপনি আপনার প্রোডাক্ট বা সার্ভিস কিংবা আপনার কোম্পানি ব্রান্ডিং করার জন্য অতি সহজেই without cost এ প্রচার করতে পারছেন।  Facebook এর মাধ্যমে প্রোডাক্ট ও সার্ভিস আপনার টার্গেট অডিয়েন্স এর  কাছে একদম ফ্রিতে পৌঁছাতে পারছেন। এ ক্ষেত্রে  ফেসবুক গ্রুপ আপনাকে সহায়তা করবেন। ফেসবুক গ্রুপের মাধ্যমে আপনি আপনার প্রোডাক্ট, আপনার সার্ভিস, আপনার কোম্পানি এমনকি আপনার নিজেকেও একই সাথে ব্র্যান্ডিং করতে পারবেন। শুধু  দরকার আপনার পরিচিতি বাড়ানো। ফেসবুক গ্রুপে আপনি যত বেশি আপনার পরিচিতি বাড়াবেন, ততই আপনার প্রোডাক্ট, সার্ভিস বা আপনার কোম্পানি দ্রুত সফলতা মুখ দেখবে।

অনেকের কাছেই শুনি, বাঙালি ফ্রী পেলে আলকাতরাও খায়।

আমি এটা বুঝিনা যে, আপনারা বিজ্ঞাপন ফ্রিতে দেওয়ার সুযোগ পেয়েও কেন আপনাদের প্রোডাক্ট গুলো অধিক পরিমাণে গ্রুপে আপলোড করেন না।

গ্রুপে আপনার প্রোডাক্ট এর ছবি দিয়ে এত বেশি পোস্ট করুন ,  যাতে কেউ  গ্রুপে ঢুকেই আগে আগেই যেন আপনার প্রোডাক্ট গুলো দেখতে পায়।

যখন গ্রুপে আপনার প্রোডাক্ট বেশি বেশি দেখা যাবে, তখন কাস্টমার আপনার প্রোডাক্ট ক্রয়ের প্রতি আগ্রহ জন্মাবে। আশাকরি আপনার সেলও বৃদ্ধি পাবে। ইনশাআল্লাহ

পোস্টটি যদি আপনার কাছে উপকারী মনে হয় তাহলে অবশ্যই কমেন্ট করে জানাবেন এবং শেয়ার করে আপনার বন্ধুদের কে দেখার সুযোগ করে দিন।

 

 

One Comment

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!