Motivational Speech

সফল হওয়ার ৫ টি কার্যকরী টিপস || যদি সফল হতে চান তাহলে জীবনে এক বার হলেও পড়ুন

SM ALAMGIR

আজকে সফল হওয়ার এমন কিছু টিপস শেয়ার করবো যা কেউ যদি অনুসরণ করে পৃথিবীর কোন শক্তিই তাকে সফল হওয়া থেকে আটকাতে পারবে না। আর আমি চাই এই বছরকে আপনি আপনার জীবনের সব থেকে BEST বছর তৈরি করুন। তাই আজকের বলা প্রতিটি কথা যদি আপনি বুঝে যান তাহলে আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি এই বছরটি আপনার জীবনে BEST বছর হবে।

সর্বপ্রথমে আমি যে টিপসটি বলবো, সেটি হলো- 

1) একটি মহান লক্ষ্য তৈরি করুন :

একটি এমন লক্ষ্য যা আপনাকে কাজ করতে বাধ্য করবে। যা ইতিহাস তৈরি করবে। আর আজ পর্যন্ত যারা ইতিহাস তৈরি করেছে, তারা এটা করতে পেরেছে, কারণ তাদের কাছে একটি মহান লক্ষ্য ছিল।  আর যার জীবনে কোন লক্ষ্য নেই, সে তো দিশাহীন, তার মাঝে না কোন এনার্জি আছে, না কোন এক্সাইডমেন্ট। যা তাকে খুব সকালে ঘুম থেকে উঠতে বাধ্য করবে। বেশির ভাগ লোক সকালে ঘুম থেকে উঠতেই পারে না।

কেন………………………….. ?

কারণ এদের ভিতরে কোন এক্সাইডমেন্ট থাকে না, আর এক্সাইডমেন্ট না থাকার কারণ হলো, এদের জীবনের কোন লক্ষ্য থাকে না। যার জন্য সে সব কিছু করতে পারবে। ভাগ্য বদলে যায় , যখন আপনার জীবনে কোন লক্ষ্য থাকবে । তা না হলে আপনার বয়স পার হয়ে যাবে ভাগ্যকে দোষ দিতে দিতে। আর বেশির ভাগ লোক তো এটাই করে।  ‍মুখে তো সবাই বলে- আমার কাছে এটা নেই, আমার কাছে ওটা নেই। কিন্তু কেউ এটা নিজেকে জিজ্ঞেস করে না, যে আমি জীবনে এমন কি করেছি , যার কারণে এটা-ওটা আমার কাছে থাকা দরকার ছিল।  তাই আপনার জীবনে যদি কোন লক্ষ্য থাকে, তাহলে আপনি সব কিছু করতে পারবেন। যা আপনি করতে চান। নিজেকে এতটাই যোগ্য তৈরি করুন যেন কোন কিছু কেনার জন্য তার প্রাইজ দেখতে না হয়। এটাই হলো এ বছরের সফল হওয়ার প্রথম টিপস।

2) নিয়মিত নিজের কাজের জ্ঞান অর্জন করুন :

আপনি জানার চেষ্টা করুন, আপনার ফিল্ডে সব থেকে Best কে । আর আপনি কিভাবে Best হতে পারবেন। আর ফিল্ডে আপনি এত জ্ঞান অর্জন করুন, যতটা আজ পর্যন্ত কেউ করেনি। কারণ আপনি আপনার জিবনে সেটা করতে চাইছেন, যা আজ পর্যন্ত কেউ করেনি।

 

আরো পড়ুন… সফল লোকের ৪ টি অভ্যেস যা আপনার জীবন বদলে দিবে। Read More…

 

3)  Hard WorK :

বেশির ভাগ লোক তো এটা করতেই পারে না। কঠোর পরিশ্রম সফলতার মূল মন্ত্র। আজ পর্যন্ত লাখ লোক সফল হয়েছে, কিন্তু কেউ কি পরিশ্রম ছাড়া সফল হয়েছে ? পরিশ্রম ছাড়া সফলতা পাওয়া যায় না । আর যখন পরিশ্রম করবেন পরিশ্রম এমন ভাবে করুন যেন ভাগ্য আপনাকে বলে যে এই নাও,  এটা তো তোমারই প্রাপ্য ।

 

আরো পড়ুন…… ছালাদিয়া হোটেলের কাজের ছেলে এখন ঢাকায় বড় সাতটি রেস্টুরেন্টের মালিক || কোন কাজ ছোট নয় । See more

 

4) নিজের লক্ষ্যের প্রতি স্থির থাকুন :

যখনই আপনি কাউকে আপনার যখন সম্পর্কে বলবেন, যে একবছরের মধ্যে আমার কাছে এটা থাকবে, ওটা থাকবে। আমি এটা করবো, ওটা করবো। এটা শুনে হয়তো সামনের জন হাসবে আর এখানেই বেশির ভাগ লোক নিজেকে হতাশার মায়াজালে আটকে পড়ে। তারা ভাবে হয়তো আমার দ্বারা সম্ভব নয়। আর আমি যদি না করতে পারি তাহলে লোকে কি বলবে ? একবার এটা তো ভেবে দেখুন। তখন আপনার সম্মান কোথায় গিয়ে দাঁড়াবে ? তাই নিজেকে আজ প্রমিজ করুন যে লোক যাই বলুক না কেন, আমি আমার লক্ষ্যের প্রতি স্থির থাকবো।  আর সেটা করে দেখাবো যা আমি করতে চাই।

5) Belief in your self :

নিজের উপর বিশ্বাস না করে কোন ব্যক্তি কি সফল হতে পারে ?  কখনই না । যদি কোন কাজ করার ক্ষমতা আপনার মধ্যে থাকে। কিন্তু আপনি বিশ্বাস করেন, যে আমি একটা করতে পারবো না, তাহলে সত্যিই আপনি করতে পারবেন না। কিন্তু যদি আপনি বিশ্বাস করেন, যে আমি করতে পারবো, তাহলে আপনি অসম্ভবকেও সম্ভব করতে পারবেন।

আর সময় নষ্ট করবেন না। অপেক্ষা করা বন্ধ করুন। কারণ আপনি যতটা ভাবেন, জীবন তার থেকে বেশি দ্রুত পরিবর্তন হচ্ছে। আর যদি এখন আপনার জীবনে খারাপ সময় চলছে।  তাহলে একটি কথা মনে রাখবেন । আজ খারাপ সময় চলছে কাল এর থেকেও খারাপ সময় আসবে।  কিন্তু পরশু জয় আপনারই হবে।

অন্যের কথা নিজের লক্ষ্যকে পরিবর্তন করবেন না। কারণ লক্ষ্য পূর্ণ হওয়ার পর লোকের কথায় বদলে যাবে। সাড়া পৃথিবী যখন আপনাকে বলবে আপনি করতে পারবেন না, তখন আপনার মন আপনাকে বলবে যে একবার চেষ্টা করে তো দেখো। তুমি অবশ্যই করতে পারবে আর তুমি করবে।

ডক্টর  কালাম স্যার বলেন- স্বপ্ন সেটা নয়, যেটা তুমি ঘুমিয়ে ঘুমিয়ে দেখো। বরং স্বপ্ন তো সেটা,  যা পূরণের ইচ্ছায় তোমাকে ঘুমাতে দেয় না।

 

আরো পড়ুন …. আপনার ফেসবুক আইডি হ্যাক হলে, যে ভাবে তা উদ্ধার করবেন। Read More….

.

 সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

14 Comments

  1. ধন্যবাদ ভাইয়া । আপনার উপদেশ আমাকে অনেক সাহায্য করবে আমি মনে করি।ইনশাআল্লাহ ।

  2. আসসালামু আলাইকুম ভাইয়া
    অনেক গুরুত্বপূর্ণ তথ্য দিলেন। নিজেকে আরও এক্টিভ করার চেষ্টা করবো ইনশাআল্লাহ।
    অসংখ্য ধন্যবাদ ভাইয়া

  3. আলহামদুলিল্লাহ আপনার প্রতিটি টিপস্ মানবজীবনে বিশেষ ভুমিকা রাখেন ধন্যবাদ আপনাকে।

  4. খুবই উপকারী পোস্ট ভাইয়া আমরা সবাই আপনার প্রতি কৃতজ্ঞ।

  5. খুব ই গুরুত্বপূর্ণ বিষয় খুব সুন্দর করে উপস্থাপন করেছেন

  6. ধন্যবাদ ভাই সুন্দর করে জীবনের লক্ষ্য বোঝানোর জন্য।

  7. অনেক গুরুত্বপূর্ণ কথা। যদিও জানি,তাও ভুলে জাই। এই ধরনের লিখা পরলে আবার এনার্জি পাই। ধন্যবাদ ভাই,সুন্দরভাবে সবকিছু উপস্থাপন করবার জন্য

  8. অনেক সুন্দর লেখা ছিলো। কিছুদিন আগে একটি ট্রেনিং করেছিলাম একই বিষয় নিয়ে, আর লেখা গুলো যখন পড়ছিলাম তখন ট্রেনিং টা আবার মনে পড়ে গেলো।
    ভাইয়ার লেখা প্রতিটি বাক‌্য মূলবান নিজেকে প্রতিষ্ঠিত করার জন‌্য। সবার লক্ষ‌্য পূরনে সবাই যেন সচেষ্ট হয় দোয়া রইল সবার জন‌্য।

  9. টিপস্ টি দারুন ছিল ভাইয়া ফলো করলে সত্যি এটা কার্যকর হবে ধন্যবাদ আপনাকে।

  10. ধন্যবাদ অনেক সুন্দর করে লেখা জন্য।

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!