Motivational Speech

সফল লোকের ৪ টি অভ্যেস যা আপনার জীবন বদলে দিবে || 4 habits of successful people ll change your life

SM ALAMGIR

সফল লোকের 4 টি অভ্যেস যা আপনার জীবন বদলে দেবে

ডক্টর এপিজে কালাম স্যার একবার বলেছিলেন যে, আপনি আপনার ভবিষ্যৎ পরিবর্তন করতে পারবেন না কিন্তু আপনি আপনার অভ্যাস পরিবর্তন করতে পারবেন। আর নিশ্চিত আপনার অভ্যাস একদিন আপনার ভবিষ্যত পরিবর্তন করে দিবে। আর এটা ১০০% সত্যি কথা । আমাদের সাথে যাই কিছু হচ্ছে এটা আমাদের কাজের ফল আর আমরা সেই কাজই করি যা আমাদের অভ্যাস হয়ে গেছে ।

আজ আমি উপস্থাপন করবো এমন চারটি Habit নিয়ে যা প্রতিটি মানুষের জীবনে সফলতার জন্য অনেক বেশি দরকার।  আর আপনি যদি এই চারটি অভ্যাসকে নিজের প্রতিদিনের জীবনে নিয়ে আসেন তাহলে আমি গ্যারান্টি দিয়ে বলতে পারি আপনার জীবন সম্পূর্ণ বদলে যাবে।

Number : 01

DO MORE TALK LESS.

কম কথা বলুন, কাজ বেশি করুন।  ইংলিশ একটি কথা আছে WORK HARD IN SILENCE LET YOUR SUCCESS MAKE NOISE পরিশ্রম এতটা নীরবতা সাথে করুন, যেন আপনার সফলতা চিৎকার করে। আপনাকে কাউকে কোনো কিছু বলার দরকার নেই, কারণ আপনার রেজাল্ট এক দিন সারা পৃথিবী কে বলে দিবে, যে আপনি একা একা কি করেছেন ।

আপনি যেকোন সফল লোককে দেখুন এরা কাউকে বলে না যে, আমি এটা করেছি, আমি ওটা করেছি, আমি এটা করব, আমি ওটা করবো, কারন এদের বলার দরকার নেই। এদের রেজাল্ট সারা পৃথিবীতে বলে দেয় যে তিনি কি কি করেছেন তাই আপনি কোন কিছুই না বলে নিজের ফোকাস কেবল কাজের দিকে রাখুন। (sm alamgir / smalamgir )

Number : 02

THEY USE THEIR TIME PROPERLY

মার্ক জুকারবাগ সম্পর্কে একটা কথা শুনেছেন যে তিনি রোজ একই রকমের পোশাক পরেন। যদিও ওনার কাছে এত টাকা আছে উনি চাইলে রোজ দশ রকমের আলাদা আলাদা পোশাক পরতে পারেন। এমনটা তিনি কেন করেন? যখন জিজ্ঞেস করা হয় তখন মার্ক বলেন, আমার কাছে হাজারো কাজ আছে তাই আমি আমার মূল্যবান সময় এইসব ফালতু কাছে কেন নষ্ট করব । আজ কোন পোশাক পড়বো, কাল কি পোশাক করব, এইসব ভাবতে গিয়ে অনেক সময় নষ্ট হয়ে যায় আর এই সময়কে বাঁচানোর জন্যই উনি সব সময় একই রকমের পোশাক পরেন।

তাহলে বুঝতেই পারছেন সময় এদের জীবনে কতটা মূল্যবান । এরা সব সময় ভাবেন How to use one minute properly  আর আমরা তো ঘন্টা, মাস, বছর কে নষ্ট করে দেই আর কিছু লোক তো সারা জীবন কে নষ্ট করে দেয় । তাই নিজের সময়কে সঠিকভাবে ব্যবহার করুন কারণ সময়ের কাছে এতটা সময় নেই যে সে আপনাকে পুনরায় সময় দেবে।  (sm alamgir / smalamgir )

আরো পড়ুুন… সফল হওয়ার ৫ টি কার্যকরী টিপস || যদি সফল হতে চান তাহলে জীবনে এক বার হলেও পড়ুন। Read More…

 

Number : 03

THEY ALL ARE LIFE TIME LEARNERS

আপনি যে কোনো সাফল্যকে দেখুন এরা সবসময় কিছু না কিছু শিখতে থাকে যে মানুষ শেখা ছেড়ে দেবে তার তুলনা একটি জীবন্ত লাশের সাথে করা হয়।  বিল গেটস প্রতি সপ্তাহে একটি নতুন বই শেষ করেন। ওয়ারেন বাফেট প্রতিদিন পাঁচ ঘন্টা করে বই পড়েন । যদিও এদের বয়স ৬৪ থেকে ৮০ বছর। এই বয়সেও তারা শেখা বন্ধ করেনি আর এটা প্রমাণ করে দিয়েছে যে শেখার কোন বয়স হয় নাই।

ডক্টর এপিজে কালাম স্যার বলেছেন LEARNING GIVES YOU CREATIVITY .  যতটা আপনি শিখবেন আপনি ততটা GROW করবেন। তাই যাই কিছু হয়ে যাক না কেন, শেখা বন্ধ করবেন না । কারণ যারা শেখে তাদের সামনে কোন ব্যর্থতা  চলে আসলেও এরা সেখান থেকেও শিখে একদিন সফল হয়ে যায়। তাই কখনোই শেখা বন্ধ করবেন না। (sm alamgir / smalamgir )

Number : 04

SELF TALK

প্রতিদিন নিজের সাথে কথা বলুন, 5 মিনিটের জন্য হলেও নিজের সঙ্গে কথা অবশ্যই বলুন, যে আপনার জীবনে কি চলছে আজকাল লোক এটা জানে যে প্রধানমন্ত্রীর জীবনে কি চলছে, এটাও জানে যে তার চারপাশের লোকজন এর জীবনে কি চলছে কিন্তু আমরা নিজেকে দেখার চেষ্টা করি না যে আমাদের ভিতরে কি চলছে। যে মানুষটা এটা বুঝতে পারবে যে, তার জীবনে কি চলছে সে এটাও বুঝতে পারবে যে তাকে কি করতে হবে । তাই প্রতিটি দিন নিজের সঙ্গে কথা বলুন । যত সফল লোক আছে এরা রোজ নিজের সাথে কথা বলে , নিজেকে প্রশ্ন করে আর যে ব্যক্তি যত বেশি নিজেকে প্রশ্ন করবে সে তত বেশি ইন্টেলিজেন্ট হবে । তাই নিজেকে সবসময় প্রশ্ন করুন। (sm alamgir / smalamgir )

 

এই পোস্টটি যদি আপনাদের ভালো লাগে তাহলে পোস্টটিতে  কমেন্ট ও শেয়ার করতে ভুলবেন না ।

ধন্যবাদ সবাইকে। (sm alamgir / smalamgir )

                                     Md. Alamgir Hossain

Founder

www.smalamgir.com

www.trustmarketbd.com

Group Creator at Trust Market BD

Group Creator at Digital e-commerce Market Place.

(sm alamgir / smalamgir )

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!