Others

Honorable Entrepreneur Seikh Nilufa Yasmin

SM ALAMGIR HOSSAIN

আমি শেখ নিলুফা ইয়াসমিন

কাজ করছি : হোমমেড খাবার নিয়ে।
ডাক নাম : বালাচাও এবং আঁচার আপু
কাজ করছি : লালমাটিয়া, ঢাকা থেকে।
————————————————–
আমার অনলাইন বিজনেস পেজ এর বয়স দের বছর পেরুতে চলেছে।তখন শখের বসেই পেজ খুলেছিলাম। যেন আস্তেধীরে নিজের পেজে নিজের করা রান্না নিয়ে কাজ করতে পারি।
এর মাঝেই দেশে ২০২০ এর মার্চ মাসটা যেন সেই ৭১ এর কালো ছায়া বয়ে নিয়ে আসলো আমাদের জীবনে।
এই কালো ছায়া যতই বাড়তে থাকলো ততই যেন অজানা শংকা বাড়তে থাকলো জীবনে। আর এই কালো শংকা থেকে শিক্ষা নিলাম অনেক কিছু।শুরু করে দিলাম নিজের পেজ,রেনেসাঁস কিচেনে।।
আলহামদুলিল্লাহ ভাবনা থেকেই গতবছর এর জুলাই মাসে পেজের মাধ্যমে অনলাইনে প্রথম ডেলিভারি সম্পর্ন করি।এভাবে টানা দু মাস অধিক এক্টিভ থাকার কারনে ছোট আকারে হলেও পঞ্চাশ উর্ধ অর্ডার পেলাম।
এই সময় রেনেসাঁস কিচেন বেশ জনপ্রিয় হয়ে উঠেছিল নিদিষ্ট কিছু আইটেম এর জন্য ক্রেতা মহলে।বিশেষ করে শুটকির বালাচাও এবং রসুনের আচার,ঘি।
এর মাঝেই হঠাৎ আমার আম্মুর গুরুতর অসুস্থতার জন্য প্রায় চারমাস অনলাইন অর্ডার প্রায় বন্ধ রাখি।তবে অফলাইনে বেশ কিছু ডেলিভারি দিতে সক্ষ্মম হয়েছিলাম।
ঠিক চার মাস পরে এবছরের জানুয়ারি থেকে আলহামদুলিল্লাহ আবার অর্ডার পেতে শুরু করি।
গ্রুপের প্রিয় কিছু মানুষের কাছে আমি চির কৃতজ্ঞ আমাকে বিশ্বাস করে অর্ডারগুলো দেবার জন্য।
.
________________________________________________________________________________________________________

একটু অন্যভাবে বলি-

😀শুরু থেকে  DIGITAL E-COMMERCE MARKET PLACE  গ্রুপের যারা আমাকে আচার আপু বা শুধু বালাচাও আপু হিসেবেই চিনে তাদের জন্য একটু আলাদা উপস্থাপন।
🌿আসলে সময় করে সবসময় সবকিছু বানিয়ে ছবি তোলা হয়না যা যা পারি বা করি।কারণ এখনো ওতটাও প্রফেশনাল পর্যায়ে যেতে পারিনি তাই।
রান্না যেহেতু শখে আর নেশায় মিশে আছে ছোট থেকে তাই, অনেক খাবারের আইটেম নিয়েই আমার কাজের প্রতি আগ্রহের শেষ নাই।শুধু একটু কচ্ছপের গতিতে চলা এই আরকি।
🍀বিয়ের আগে থেকেই বাসায় মেহমান আসলে আম্মা সব আমার উপরেই ছেড়ে দিতেন আর আমিও ভালোবেসেই করতাম,এবং আত্মীয়দের প্রশংসা খুবই ভালো লাগতো।
বিয়ের পরেও একি অবস্থা,শুশুড়বাড়ি গেলে শাশুড়ী মাও রান্নার সব দায়িত্ব আমার উপর নিশ্চিন্তে ছেড়ে দেন।আল্লাহর রহমতে বিয়ের পরে কোনদিন রান্না বা কোন কাজ নিয়ে শশুড়বাড়িতে কথা শুনতে হয়নি যা তাদের কাছে খারাপ লাগে।
🌿আমার মেয়ে হবার পরে প্রথম জন্মদিন বেশ ঘটা করে করেছিলাম।প্রায় ৬০ জন মানুষের আয়োজন সেটাও একা হাতে সামলিয়েছিলাম আলহামদুলিল্লাহ।
🌹আজকে এই পোস্টের উদ্দেশ্য হচ্ছে আমার কাজ কিন্তু শুধুমাত্র আচার বা বালাচাওতে সীমাবদ্ধ না।আস্তে-ধীরে আরো অনেক আইটেম নিয়ে আপনাদের মাঝে হাজির হতে চাই যদি আপনাদেরকে পাশে পাই,আপনাদের ভালোবাসা পাই।
❤️আমার বেশ কিছু রান্নার মধ্যে সাদা পোলাও,বিফ এবং মুরগীর রোস্টের বেশ প্রশংসা আছে,বন্ধুবান্ধব ও আত্মীয়মহলে।একদিন হয়তো এমন দিন আসবে যেদিন বড়ো পরিসরে আমার খাবারের টেস্ট অন্যরাও নিতে পারবে।
.
.

_____________________

.

.

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

Others Articls :

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!