Islamic Knowledge (MCQ Test)

Islamic Knowledge (MCQ Test)

SM ALAMGIR

প্রত্যেক মুসলমানের উচিত ইসলামের মৌলিক বিষয় গুলো ভালো ভাবে জানা। আজ কাল অনেকেই ইসলামের মৌলিক বিষয় গুলো জানে না। সত্যিই ‍খুব অবাক লাগে। তাদের ইসলামী জ্ঞান ভান্ডারকে সমৃদ্ধ করার জন্য আমার এই ছোট্ট উদ্যোগ। এখানে ইসলামের মৌলিক বিষয়গুলো সংযুক্ত করা হয়েছে।

এখানে অনেক গুলো প্রশ্নের উত্তর সহ বেশ কয়েকটি জায়গায় উত্তরের বিশ্লেষণ করা হয়েছে। যা সম্পূর্ণ কুরআন ও হাদিস আলোকে লেখা হয়েছে।

প্রত্যেক বারে ২৫ টি করে প্রশ্ন আসবে। প্রশ্ন গুলোর উত্তরে ঠিক দেওয়ার সাথে সাথে আপনাকে রেজাল্ট দেখিয়ে দিবে। এমন কি অনেক প্রশ্নের উত্তর বিশ্লেষণ করা হয়েছে। যা সঠিক উত্তরের নিশ্চয়তা প্রদান করবে। এবং সব গুলো প্রশ্নের উত্তর দেওয়ার পর সাবমিট বাটনে ক্লিক করলে সব গুলো প্রশ্নের সঠিক উত্তর দেখা যাবে।  আবার মডেল টেস্টে ক্লিক করলে পূনরায় নতুন আরো ২৫ টি প্রশ্ন চলে আসবে। এভাবে একে একে ৫০০০+  প্রশ্ন আসতে থাকবে।

শুধু তাই নয়, প্রতিদিনই নতুন নতুন গুরুত্বপূর্ণ প্রশ্ন আপলোড করা হচ্ছে। যা তোমাদের মেধাকে আরো শাণিত করে তুলবে। ইনশা আল্লাহ।

তোমাদের মধ্যে যে সবথেকে বেশি প্রশ্নের উত্তর সমাধান করতে পারবে, তার মেধা তত বেশি শাণিত হবে। নিজের মেধা যাচাই করার জন্য মডেল টেস্টের বিকল্প কোন উপায় নেই।

মডেল টেস্টটি তোমাদের কেমন লাগলো, সেটা অবশ্যই কমেন্ট করে জানাবে। এবং কোন প্রশ্নের উত্তরে যদি ভুল থাকে, তাহলে সঠিক উত্তরটি কমেন্ট করবে। সাথে সাথে সেটা যাচাই বাছাই করে সংশোধন করে দেওয়া হবে।

মডেল টেস্ট দেওয়ার জন্য নিম্নের ক্লিক অপশনে করো।

.

Islamic Knowledge (MCQ Test) : Clck here

.

আশা করবো, তোমরা প্রতিদিন বিভিন্ন মডেল টেস্টে অংশগ্রহণ করবে।

.

এছাড়াও বিভিন্ন বিষয়ের উপর মডেল টেস্টের ব্যবস্থা করা হয়েছে। তোমরা যে কেউ নিজের পছন্দ মত মডেল টেস্ট দিতে পারবে। মডেল টেস্টের লিংক গুলো নিম্নে সাজিয়ে দেওয়া হলো। আশা করি, তোমাদের অনেক কাজে আসবে। তোমরা সফলতা অর্জন করলেই আমার সার্থকতা।

তোমাদের সকলের মঙ্গল কামনা করছি।

.

মডেল টেস্টে লিস্ট:

3 Comments

  1. ভাইয়া আপনাকে অনেক ধন্যবাদ এই জন্য যে আপনি আমাদের জন্য এত কস্ট করেন যেন আমরা কিছু জানতে পারি বা শিখতে পারি। এখানে অনেক মূল্যবান কথা আছে যা শিক্ষনীয়।

  2. এখন চাইলেই নিজের দক্ষতা যাচাই করা যাবে
    অনেক ধন্যবাদ।

  3. আলহামদুলিল্লাহ ভাইয়া অনেক কিছু জানতে ও শিখতে পারলাম আপনার ইসলামিক কুইজ এ অনেক ধন্যবাদ ও শুভকামনা রইল আপনার জন্য।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button
error: Alert: Content is protected !!