Entrepreneur

Md. Alamgir Hossain _ মোঃ আলমগীর হোসাইন এর জীবন বৃত্তান্ত

SM ALAMGIR

Md. Alamgir Hossain

 

প্রকৃত নাম : মোঃ আলমগীর হোসাইন । (পিতা-মাতার দেওয়া নাম। যদিও নানা-নানী নাম রেখেছিলেন মুমিনুল ইসলাম।)

ডাক নাম : আলমগীর । (যদিও ভালবেসে অনেকেই অনেক নামে ডাকে। যেমন : কুলিন্দ্র, গেনদা, দিনেশ – হিন্দু নাম গুলো বলার কারণ আমাদের গ্রামে অনেক হিন্দু লোক আছে, তাদের অধিকাংশের সাথে আমার সু-সম্পর্ক ছিল)।

পিতার নাম : মোঃ ইমাম হোসাইন। (পেশায় : শিক্ষকতা,  আমবাড়ীয়া উচ্চ বিদ্যালয়, ধনবাড়ী টাঙ্গাইল।)

মাতার নাম : আবেদা বেগম । (পেশায় গৃহিনী)।

বড় ভাইয়ের নাম : মোঃ সেলিম হোসাইন। (পেশায় : শিক্ষকতা, এবাক পাবলিক স্কুল, সাভার)।

আপন কোন বোন নেই। (তবে এখন আমার অনেক ছোট-বড় বোন রয়েছে। তারা আপনের চেয়েও আপন।)

 

 

জন্ম :

কথিত আছে- মোঃ আলমগীর হোসাইন যখন মায়ের গর্ভে  ছিলেন, তখন সাদা কাপড় পড়া এক অচেনা ব্যক্তি ভিক্ষুকের ছদ্মবেসে বাড়ি আঙ্গিনায় এসে বলেছিলেন- “মা গো, তর গর্ভে  যে সন্তান আছে, তা পৃথিবীতে আগমন করার পর তাকে ইসলামী শিক্ষায় প্রতিষ্ঠিত করবি।”

তাৎক্ষণিত ঘর থেকে কিছু চাউল নিয়ে বের হয়ে যা দেখা গেল, তা দেখে সবাই অবাক। ততক্ষণে (৩০ সেকেন্ডে)  লোকটি  অর্ধ মাইল পথ অতিক্রম করে একটি মানব চলাচলহীন বৃক্ষের (হেবরা গাছ- যে গাছে, জ্বীন বসবাস করে)   নিকট চলে গেছে।

বাংলাদের অন্যতম জেলা টাঙ্গাইলের মনোমগ্ধকর থানা মধুপুরের সবচেয়ে শান্ত গোলাবাড়ি ইউনিয়নের সবার প্রিয় শ্রীরামবাড়ি গ্রামের সুপ্রসিদ্ধ মাষ্টার বাড়ি  ২৫ জুলাই ১৯৯০ সালে রোজ বুধবার রাত আনুমানিক ১ টার পর সম্ভ্রান্ত মুসলিম পরিবারে  জন্মগ্রহণ করেন। পরে মাদ্রাসার প্রিন্সিপাল এস.এস.সি (দাখিল) রেজিঃ করার সময় জন্ম সাল চেঞ্চ করে দিয়েছে- 01 জানুয়ায়ী 1994

শৈশব জীবন :

গ্রামের মনোমদ্ধকর পরিবেশে সবার মাঝে আস্তে আস্তে বেড়ে ওঠেন তার শৈশবকাল। শৈশব কালে তিনি খুবই শান্ত ও লাজুক প্রকৃতির লোক ছিলেন। গ্রামের সবাই তাকে খুব ভালবাসত।

.

পড়াশোনা :

গাবতলী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে তিনি তৃতীয় শ্রেণী পর্যন্ত লেখাপড়া করেন। তৃতীয় শ্রেণীর বার্ষিক পরীক্ষায় উর্ত্তীণ হয়ে, তিনি শালিখা সিনিয়র ফাজিল মাদ্রাসা, মধুপুর , টাঙ্গাইল -এ চতুর্থ শ্রেণীতে ভর্তি হোন।  চতুর্থ শ্রেণী থেকে তার মাদ্রাসার লাইনে পড়াশোনা শুরু। এর পর থেকে একে একে প্রত্যেক ক্লাসে সফলতার সাথে উর্ত্তীণ হোন।

শালিখা ফাজিল মাদ্রাসা থেকে ২০০৮ সালে তিনি মানবিক শাখা থেকে দাখিল (এসএসসি) পরীক্ষা দেন। জিপিএ ৫.০০ (এ+) নিয়ে সফলতার সাথে উর্ত্তীণ হোন। এসএসসি পরীক্ষা দিয়েই তিনি ময়মনসিংহে চলে যান এবং ভর্তি  হোন ”এফএম মেথড “ স্পোকেন ইংলিশে। তিন মাস কোর্স করে আবার নিজ প্রতিষ্ঠানে চলে আসেন।

এবং একই মাদ্রাসা থেকে ২০১০ সালে মানবিক শাখা থেকে আলিম (এইচএসসি) পরীক্ষা দেন। সেখানেও  জিপিএ ৫.০০ (এ+) নিয়ে সফলতার সাথে উর্ত্তীণ হোন।

এইচএসসি পরীক্ষা দিয়েই পাবলিব বিশ্ববিদ্যালয়ের ভর্তির বুক ভরা স্বপ্ন নিয়ে পাড়ি জমান ঢাকাতে। ভর্তি হোন ইউসিসি বিশ্ববিদ্যালয় ভর্তি কোচিং- এ। নানান সমস্যা উপেক্ষা করে দীর্ঘ ছয় মাস অতিবাহিত করেন। 2010-11 সেশনের পরীক্ষা দেন বাংলাদেশের নামি-দামী অনেকগুলো বিশ্ববিদ্যালয়ে। জীবনের প্রথম পরীক্ষা দেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে। ভালো পরীক্ষা দেওয়া সত্বেও সেট কোড পূরণ না করায় আর ভর্তি হতে পারলেন না। ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাশ করেছিলেন, কিন্তু সিরিয়াল দূরে থাকায় সেখানেও ভর্তি হতে পারলেন না।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ওয়েটিং লিস্টে ছিলেন, সিরিয়াল দূরে থাকায় আর যোগযোগ করেননি, যদিও পরে শুনেছেন, তার থেকে দুরের সিরিয়াল থেকে  অনেক ছাত্র ইসলামের ইতিহাসে ভর্তি  হয়েছে। যাই হোক, সেখানেও ভর্তি হতে পারলেন না। সর্বশেষ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর- এ অর্থনীতি বিষয়ে মনোনিত হলেন। ভর্তির দিন মূল সনদ পত্র ভুলে নিয়ে না যাওয়ায়, পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্বপ্ন তার জীবন থেকে আঁধারে হারিয়ে যায়।

পরাজিত সেনাপতি ন্যায় ভারাক্রান্ত মনে নিয়ে ফিরে আসেন ঢাকাতে। ঢাকাতে মেসের বড় ভাইয়ের গার্লফেন্ডের পক্সি (একজনের পরীক্ষা অন্যজন দেওয়া/সহযোগিতা করাকে পক্সি বলে) পরীক্ষা দেওয়ার জন্য সরকারী ‍তিতুমির কলেজ, মহাখালীতে যান। এবং পরীক্ষাও দেন। বড় ভাইয়ের গার্লফেন্ড ভর্তি হোন দর্শণে আর তিনি ভর্তি হোন সমাজ বিজ্ঞান বিষয়ে। এমন কি দীর্ঘ ১ বছর সেখানে লেখাপড়া করেন। সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের ভর্তির স্বপ্ন হৃদয়ে লালন-পালন করেন।

সেকেন্ড টাইম 2011-12 সেশনে আবার বাংলাদেশের নামি-দামী অনেকগুলো বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দেন। প্রথম বারের মতো শুধু ওয়েটিং। অবশেষে আইন বিভাগের ওয়েটিং থেকে ডাক আসলো ইসলামী বিশ্ববিদ্যালয়, কুষ্টিয়াতে। ভাইভার জন্য ‍যাওয়া হলো। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস। তার সামনে একজন থাকতেই আইন বিভাগের নির্ধারিত আসন পূর্ণ হয়ে যায়। (আহারেরে)।  অভাগা যে দিকে তাকায় সাগরও শুকিয়ে যায়।

ভারাক্রান্ত মন নিয়ে সাদ্দাম হোসেন হলের ১২৪ নং রুমে কিছুক্ষণ বিশ্রাম নেওয়ার পর খবর এলো কলা অনুষদ থেকে আগামীকাল তার ভাই-ভা।  বিষয়- বাংলা, ইংরেজি, ইসলামের ইতিহাস ও আরবী ভাষা ও সাহিত্য। একে একে সবার ভাইভা হতে থাকলো। আস্তে আস্তে পূর্ণ হতে লাগলো ইংরেজি, বাংলা ও ইসলামের ইতহিাসের নির্ধারিত আসন সমূহ। অবশেষে  ভাইভা অনুষ্ঠিত হলো। পরক্ষণে সংবাদ এলো এই ব্যাংক একাউন্টে রেজিঃ ফি টাকা জমা দিয়ে 2011-12 সেশনে আরবী ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তি হোন। আর দেরি না করে অগ্রণী ব্যাংকে নির্ধারিত একাউন্ডে  নির্দিষ্ট পরিমাণ রেজিঃ ফি টাকা জমা দিয়ে পাবলিক বিশ্ববিদ্যালয়ের খাতায় নিজের নাম লিখালেন। অবশেষে তাহারে আমি পাইলাম বলে কিছু ক্ষন একা একা মনের আনন্দে হাসতে লাগলেন।

  • অনার্স প্রথম বর্ষে ফাস্ট ক্লাস  (3.87 out of 4) রেজাল্ট হাওয়ায় সাদ্দাম হোসেন হলে সিট হয়। সেখান থেকেই সাদ্দাম হোসেন হলে থাকার সুযোগ হয়।
  • এভাবে একের পর এক সফলতার মাধ্যমে দ্বিতীয় বর্ষ , তৃতীয় বর্ষ,  এবং চতুর্থ বর্ষ শেষ করেন। সর্বশেষ ২০১৫ সালে অনার্সে  (3.82 out of 4) এই রেজাল্ট নিয়ে অনার্স শেষ করেন।
  • এরপর ইসলামী বিশ্ববিদ্যালয় কুষ্টিয়া 2015-16 সেশন মাস্টার্সে আরবি ভাষা ও সাহিত্য বিভাগে ভর্তি হন। সর্বশেষ ২০১৬ সালে (3.81 out of 4) এই রেজাল্ট নিয়ে মাস্টার্স শেষ করে।

.

কর্মক্ষেত্র :

ছাত্র জীবন থেকেই অন্যের প্রোডাক্ট বা সার্ভিসকে সকলের নিকট প্রচার করা খুব শখ ছিল। সেখান থেকেই অনলাইনে মার্কেটিং-এ আসা। মার্কেটিং বিষয় সম্পর্কে বিশ্ববিদ্যালয়ে পড়াশুনা না করলেও যথেষ্ঠ দক্ষতা অর্জন করেন। বাস্তব জীবনের মার্কেটিং এর প্রভাব ফেলে মার্কেটে প্রভাব বিস্তার করেন। সেই 2015 সালের কথা। সেখান থেকে ধীরে ধীরে মার্কেটিং টাকে তার জীবনে গেঁথে নেন। পাশা-পাশি কিছু করার চিন্তা করেন।

  • সর্ব  প্রথমে তিনি 18 আগস্ট 2017 সালে মেডিক্যালের রিসিপ্টশনিস্ট পদে ভাইভা দেন। এবং সেখানেই নির্বাচিত হোন। 26 আগস্ট 2017 সালে USA Bangladesh Laser & Cosmetic Clinic, Banani, Dhaka.  তে জয়েন করেন। সফলতার সাথে  ১ মাস জব করার পর তার প্রমোশন হয়। ১ মাস পর তিনি Senior Executives পদে দায়িত্ব পান।
  • দীর্ঘ  ৬ মাস জব করার পর Assistant Manager পদে প্রমোশন হয়। এবং তার আরো ৬ মাস পর Admin Manager হিসেবে সম্পূর্ণ হসপিটালের দায়িত্ব পালন করেন। তার জীবনের উন্নতি দেখে অনেকেই  শত্রুতা শুরু করেন। এক সময় তাকে  জব ছেড়ে দিয়ে বাসায় চলে যেতে হয়।
  • বাসায় গিয়ে তিনি 26 শে জুলাই 2018 সালে  NS Group of Companies, Tangail এ কম্পিউটার অপারেটর হিসেবে চাকরি শুরু করেন। ৩ মাস জব করার পর তার প্রমোশন হয়। এবং সফলতা ও বিশ্বাসের সাথে কাজ করায় মালিক পক্ষ তার উপর খুবই সন্তুষ্ট হয়। এমন কি তিনি সেই কম্পানীর সহযোগিতায় বাংলাদেশ ইসলামী ব্যাংক লিঃ এর এজেন্ট শাখায় ইনচার্জ অফিসার হিসেবে ট্রেনিং করে কাজ ব্যাংকের সমস্ত কার্যক্রম পরিচালনা করেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস  স্বজন-প্রীতির কারণে দীর্ঘ  ১১ মাস জব করার পর সেখান থেকেও জব ছেড়ে দিতে হয়।
  • বাসায় বসে না থেকে ‍উদ্যোক্তার খাতায় নাম লেখান। বিভিন্ন সময় বিভিন্ন লোকের কথা বিভিন্ন কাজে হাত দেন। অভিজ্ঞতা না থাকায় কপালে শুধু ব্যর্থতা জুটে। ব্যর্থতা থেকে শিক্ষা নিয়ে আস্তে আস্তে সামনের দিকে এগিয়ে যেতে থাকেন। মনে বিশ্বাস ছিল লেগে থাকলে সবই সম্ভব। বিভিন্ন প্রকার বই, ইন্টারনেট থেকে বিভিন্ন বিষয়ের উপর লেখা আর্টিকেল পড়ে পড়ে কিছুটা দক্ষতা অর্জন করার চেষ্টা করেন। আর এর ধারাবাহিকতা চালিয়েই চান।  নানান প্রতিকুলতার মাঝে নিজেকে মানিয়ে নিয়ে কাজ করতে থাকেন। তখন বাজার অবস্থা খুবই খারাপ ছিল।
  • ই-কমার্স ব্যবসা আগে এতটা প্রসারিত ছিল না। বর্তমানে এখন এটা সর্বোত্তম ব্যবসার জায়গা। এই সুযোগটা তিনি হাত ছাড়া করেননি। তাই গভীর ভাবে  মনযোগ দেন ই-কমার্স বিজনেসে। কঠোর পরিশ্রমে আজ সেটাই সফলতার মুখ দেখতেছে। আজও দিন রাত পরিশ্রম করে যাচ্ছেন। আজ যেখানে কিছু লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে, কাল যেন সেখানে হাজারও লোকের কর্মসংস্থানের ব্যবস্থা হয়, সেই উদ্দেশ্যটা মাথায় রেখে কঠোর পরিশ্রমের মাধ্যমে সামনের এগিয়ে যাচ্ছেন।
  • সেই সাথে বিভিন্ন হাসপাতালের সাথে তার সু-সম্পর্ক থাকায় অনলাইন মার্কেটিং অফিসার হিসেবে কাজ করেন।
  • পাশা-পাশি  বর্তমানে তিনি এখন Freelancing পেশায় জরিত আছেন। তার নিজের ভাষায় “ I’m SEO Professional and Social Media Marketer. I’m also an expert in Facebook & Youtube Marketing, Graphics Design, Data Entry, Fast Typing, Video Editing, Link Building, Content Making, and other related jobs. I have completed a long training on total Digital Marketing from Outsourcing Institute. I can promote your business, product, services, all things to millions of people in your target area. After completing my course I have involved in many practical live projects and archive a huge experience.
  • তার ফাইবার একাউন্ট লিংক :  https://www.fiverr.com/alamgir25794?up_rollout=true
  • তার Freelancer Account Link : https://www.freelancer.com.bd/u/alamgir257946
  • 15/07/2021 সালে নিজ উদ্যোগে টাঙ্গাইল শহরের অন্যতম থানা মধুপুরের ভাই-বোন বাসাবাড়ী মার্কেটে 1000 স্কয়ার ফিট সম্বলিত  Modern Collection BD নামে একটি শো-রুম এবং মডার্ন বিউটি পার্লার প্রতিষ্ঠা করেন।  .

কর্ম চেষ্টা :

.

  • ৩৮ তম বিসিএস প্রিলি ফেল ।
  • ১৪ তম শিক্ষক নিবন্ধন প্রিলি ফেল।
  • ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ প্রিলি ফেল।
  • সরকারী ব্যাংক পরীক্ষায় প্রিলি ফেল।
  • ১৫ তম শিক্ষক নিবন্ধন রিটেন ফেল।
  • ৪০ তম বিসিএস প্রিলি ফেল ।
  • টানা ২ বার সহকারী প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় ফেল।
  • সমাজ  সেবা অধিদপ্তর পরীক্ষায় ফেল।
  • প্রাণ আর.এফ.এল কোম্পানীর ভাইবা ফেল।
  • ১৬ তম শিক্ষক নিবন্ধন  (প্রভাষক- কলেজ/মাদ্রাসা)   প্রিলি পাশ।
  • ১৬ তম শিক্ষক নিবন্ধন (প্রভাষক- কলেজ/মাদ্রাসা)  রিটেন পাশ।
  • ১৬ তম শিক্ষক নিবন্ধন (প্রভাষক- কলেজ/মাদ্রাসা) ভাইবা পাশ।
  • ১৬ তম শিক্ষক নিবন্ধন (প্রভাষক- কলেজ/মাদ্রাসা) চূড়ান্ত ভাবে সুপারিশ প্রাপ্ত। ( আল-হামদুলিল্লাহ)

.

প্রতিষ্ঠা :

  • এই বয়সে (২৭ বছর- 2021 সাল )  তিনি লাখো ব্যবসায়ীদের সমন্বয়ে একটি বৃহৎ Digital e-commerce Market Place নামে ফেসবুক গ্রুপ প্রতিষ্ঠা করেন। যেখানে ৯০% নারী উদ্যোক্তা। আজ নারীরা ই-কমার্স ব্যবসায় পুরুষের তুলনায় অনেক এগিয়ে যাচ্ছেন।
  • নারী-পুরুষ উদ্যোক্তাদের ব্যবসাকে আরো সামনের দিকে যাওয়ার সহযোগিতা করার জন্য www.moderncollectionbd.com নামে  একটি ই-কমার্স ওয়েবসাইট তৈরি করেন।
  • হাজারও শিক্ষার্থী ও উদ্যোক্তাদের প্রশিক্ষণের  সহযোগিতা করার জন্য তিনি  www.smalamgir.com  নামে একটি শিক্ষনীয় ওয়েবসাইট তৈরি করেন।
  • এমনকি একই নামে অর্থ্যাৎ SM ALAMGIR নামে একটি ইউটিউব চ্যানেল ক্রিয়েট করেন। আজ তা হাজারো শিক্ষার্থী ও উদ্যোক্তারা উপকৃত হচ্ছে।
  • জনগনের জন্য স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য তিনি Online Doctor’s Support নামে একটি ফেসবুক পেইজ এবং Online Doctor’s Support এই একই নামে একটি ইউটিউব চ্যানেল প্রতিষ্ঠা করেন।
  • ইসলামী জ্ঞানার্জনের সহজ মাধ্যম তৈরি করার জন্য তিনি Basic Islam নামে একটি ফেসবুক পেইজ প্রতিষ্ঠা করেন।
  • এছাড়াও সবাইকে বিনোদন দেওয়ার জন্য তিনি Advanced Channel নামে এই ইউটিউব চ্যানেল ক্রিয়েট  করেন।

 

অর্জন :

  • ২০০৮ সালে উপন্যাস প্রতিযোগিতায় থানা পর্যায়ে  প্রথম স্থান ।
  • ২০০৮ সালে দূর্নীতি দমন কমিশন থেকে কৃতি মূল সনদ পত্র।
  • ২০০৯ সালে  উপন্যাস প্রতিযোগিতায় জেলা পর্যায়ে দ্বিতীয় স্থান। পুরস্কার স্বরূপ : ১০  টি বই এবং মূল সনদপত্র।
  • ২০১৩ সালে বিএনসিসি থেকে Cadet এর মূল সনদপত্র।
  • ২০১৪ সালে বিএনসিসি থেকে  Cadet Lance Corporal এর মূল সনদ পত্র।
  • ২০১৯ সালে ইসলামী ব্যাংক বাংলাদেশ  এজেন্ট শাখার  ইনচার্জ অফিসার এর মূল সনদপত্র।
  • ২০২১ সালে গুগল এডসেন্স মনিটাইজেন পান – Blog Website :   www.smalamgir.com
  • ২০২১ সালে গুগল এডসেন্স মনিটাইজেন পান – YouTube Channel : SM ALAMGIR

বই : 

1) উপন্যাস : অনুশোচনা (লেখা স্টকে আছে, কিন্তু এখনো পাবলিশ করা হয়নি)।

2) Reliance :  Shortcut way of English

.

শখ :

  • কম্পিউটার চালানো।
  • নতুন নতুন তথ্য জানার চেষ্টা করা
  • আগে বই পড়তে খুব ভালো লাগতো , সেজন্য তার জন্যই একটি বড় রুম থাকতো শুধু তার বই রাখার জন্য।  কিন্তু এখন আর ভালো লাগে  না। তবে খুব ইচ্ছে করে……..

.

অবসর সময় :

  • সত্য কথা বলতে তার জীবনের কোন অবসর সময় নেই।
  • যখন ফ্রি থাকেন, তখন হাজারও উদ্দোক্তার সমস্যার সমাধান নিয়ে কথা বলেন।

বিবাহ:

বিবাহ ছিলো তার জীবনে একটি কালবৈশাখী ঝড়। ( তাই এখানে যুক্ত করা হলো না। )।

 

পরিবার :

  • বাবা : মোঃ ইমাম হোসাইন।
  • মা : আবেদা বেগম।
  • বড় ভাই : মোঃ সেলিম হোসাইন
  • বোন : নেই। (তবে এখন আমার অনেক ছোট-বড় বোন রয়েছে। তারা আপনের চেয়েও আপন।)
  • স্ত্রী : আইরিন আক্তার তৃষ্ণা
  • মেয়ে : আবিদা জান্নাত আঁখি

.

মৃত্যু : 

এখনো তিনি জীবিত আছেন। তিনি যখন ইহকাল ত্যাগ করবেন, তখন আপডেট জানিয়ে দেওয়া হবে।

 

সরাসরি যোগাযোগ : 

Md. Alamgir Hossain

Mobile : 01716 216512

E-mail : alamgir25794@gmail.com

Facebook ID : https://www.facebook.com/alamgir25794/

Facebook Page : https://www.facebook.com/alamgironlinemarketer/

Youtube : https://www.youtube.com/channel/UC23gbzbS9V2mwjaSIPBD4WQ

Instragram : https://www.instagram.com/alamgir25794/

Twitter : https://twitter.com/alamgir25790

Linkedin : https://www.linkedin.com/in/sm-alamgir-7a13471b8/

 

 

[মুখ দেখে কি মানুষ চেনা যায় ]

চলবে……….

(বি.দ্র : প্রতিনিয়ত এই পোস্টটি আপডেট করা হবে। সুতরাং আপডেট নতুন নতুন   কিছু তথ্য জানতে সাথেই থাকুন।)

 

.

.

 

.

☑ সব শেষে আপনাকে বিনীত ভাবে অনুরোধ করছি ,  আমাদের এই ছোট্ট উদ্যোগটি  আপনাদের যদি ভালো লাগে তবে সর্বদা আমাদের পাশে থেকে আমাদের সাহস বাড়াতে পোস্ট গুলোতে লাইক, কমেন্ট এবং শেয়ার করে আমাদের কাজের স্পৃহা আরো বাড়িয়ে দিতে আপনারা বিশেষ ভূমিকা রাখবেন এবং সেই সাথে আপনার একটি শেয়ার হয়তো আপনার নিকটস্থ কারো জন্য একটি নতুন দরজা খুলে দিতে পারে । সেই আশা বাদ ব্যক্ত করে সবাইকে আবারো ধন্যবাদ দিয়ে বিদায় নিচ্ছি।  আজ এ পর্যন্ত । সবাই ভালো থাকুন সুস্থ্য থাকুন। দেখা হবে পরবর্তী নতুন কোন আর্টিকেলে।  আল্লাহ হাফেজ।

.

.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

 

Spoken English Course :

Model Test :

Health Tips :

Outsourcing/Online Income :

4 Comments

  1. মাশাআল্লাহ এই পর্যন্ত জীবনের আত্মকথন পড়ে নিলাম জেনে নিলাম অনেক অজানা তথ্য সামনে আরো অনেক পথ পারি দিতে হবে ভাই সেই গল্পের মূল সাকসেস নায়ক হিসেবে আপনাকে দেখতে চাই আরও অনেক পড়তে চাই সাথে বিশ্ববাসী দোয়া রইলো আপনার জন্য আপনার শুভাকাঙ্ক্ষী।

    Jobayda Poly

  2. আপনার স্ত্রি ও সন্তান সম্পর্কে কিছুই লিখলেন না ।তারা আপনার জীবনের কোথাও হয়তো নায় তাদের সাথেয় দিন রাত পার করছেন । কিন্তু আপনার জীবন বিত্তান্তে তাদের কোন যায়গা নেই।

  3. খুব ভালো লিখেছেন ভাই,অনেক কিছু জানতে পারলাম আপনার সম্পর্কে।

  4. জীবনে আরোও অনেক বড় হোন আল্লাহ্ সর্বদিক দিয়ে ভালো রাখুক সেই দোয়া রইলো ভাই।

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!