Motivational Speech

সফল হওয়ার মূলমন্ত্র। The key to success _ Motivational Speech _ By smalamgir

SM ALAMGIR

সফল হওয়ার মূলমন্ত্র।

বিল গেটস

বিল গেটস বলেন : আপনি গরীব হয়ে জন্ম নিয়েছেন, এখানে আপনার কোন ভুল নেই। কিন্তু আপনি যদি গরীব থেকেই মারা যান, তবে এটা আপনার দোষ । তিনি আরো বলেছেন- পরীক্ষায় আমি কিছু সাবজেক্টে ফেল করেছিলাম কিন্তু আমার বন্ধুরা সব সাবজেক্টে পাশ করেছিল। এই যে যারা সব সাবজেক্টে পাশ করেছিল তারা আজ আমার কোম্পানিতে কাজ করে আর আমি সেই কোম্পানির মালিক । পরীক্ষায় ফেল বা পাস করা কিন্তু এটা কখনোই নির্ধারণ করে না যে আপনি ভবিষ্যতে কি হতে চলেছেন। পরীক্ষাটা হলো সামান্য একটা মাপকাঠি ।

 

রতন টাটা

রতন টাটা বলেন:  আমি সঠিক সিদ্ধান্ত নেওয়ায় বিশ্বাস করি না। আমি আগে সিদ্ধান্ত নেই তারপর সেটাকে সঠিক প্রমাণ করি।

 

স্বামী বিবেকানন্দ

স্বামী বিবেকানন্দ বলেছিলেন: আপনি একটি সঠিক সিদ্ধান্ত নিন আর সেই সিদ্ধান্তকেই আপনি আপনার জীবন তৈরি করুন। তার সম্পর্কে ভাবুন, তার সম্পর্কে চিন্তা করুন তার সাথে প্রতিটা মুহূর্ত চলুন, আপনার মস্তিষ্ক আপনার মাংসপেশী ও আপনার প্রতিটা শিরা-উপশিরা কে সেই সিদ্ধান্তের মধ্যে ডুবিয়ে দিন এবং বাকি সমস্ত চিন্তাকে দূরে রাখুক । এটাই হলো সফল হওয়ার সব থেকে ভালো উপায়। জীবনের রাস্তা আপনাকে কেউ তৈরি করে দেবে না, এটা আপনাকেই তৈরি করতে হবে। যে যেমন রাস্তা নিজের জন্য তৈরি করবে সে তেমন গন্তব্য পাবে। পৃথিবী আপনাকে নিয়ে মজা করবে বা আপনার সঙ্গ ছেড়ে চলে যাবে এই সব কিছুকে না ভেবে নিজের কাজ করে যাওয়া দরকার।

 

ওয়ারেন বাফেট বলেন : আমার মধ্যে সব সময় একটা বিশ্বাস ছিল যে, আমি ধনী হতে চলেছি। আর আমি কখনোই নিজের উপর সন্দেহ করিনি । ওয়ারেন বাফেট বলেন আমি সাত ফুটের দূরত্বকে দেখি না, আমি কেবল এক ফুটের দূরত্ব দেখি আর আমি সেটাকে অতিক্রম করে যায় । আপনার ও আপনার জীবনে একশটা কারন এর প্রয়োজন নেই, কেবলমাত্র একটি কারণ প্রয়োজন, সেই কাজটি করার জন্য, যে কাজটি আপনি করতে চান। জীবনে সফল হওয়ার জন্য খুব বেশি নয়, কেবল মাত্র একটি উদ্দেশ্য যথেষ্ট।

 

ডক্টর এপিজে আবদুল কালাম

ডক্টর এপিজে আবদুল কালাম স্যার বলেছেন : আমি কোন হ্যান্ডসাম মানুষ নই কিন্তু আমি আমার হাত সেই সমস্ত লোকের হাতে দিতে পারি যাদের আমাকে প্রয়োজন। কারণ সৌন্দর্য আপনার ভিতরে থাকে আপনার চেহারাতে নয় । আপনার প্রথম সফলতার পরে কখনোই আপনি বিশ্রাম করবেন না, কারণ যদি আপনি দ্বিতীয়বার ফেল হয়ে যান বা হেরে যান তাহলে অনেকেই এটা বলার জন্য অপেক্ষা করছে যে, আপনি আপনার প্রথম সফলতা টা কেবলমাত্র আপনার ভাগ্যের কারণে পেয়েছেন। আপনার যেকোন স্বপ্ন সত্যি হওয়ার আগে আপনাকে স্বপ্ন দেখা শিখতে হবে।

 

মার্ক জুকারবার্গ

একটা ঊনিশ বছরের ছেলে কি কি করতে পারে এর উত্তর হলো অনেক কিছু আর এমনটাই কিছু করে দেখিয়েছেন মার্ক জুকারবার্গঃ । তিনি ছোট বয়সেই তার বন্ধুদের সাথে নিয়ে ফেসবুক তৈরি করেন আর মার্ক জুকারবাগ বলেন, সেই প্রশ্ন যা প্রতিদিন আমি নিজেকে জিজ্ঞেস করি আর সেটা হলো আমি কি সেই গুরুত্বপূর্ণ কাজটা করছি যে, আমি করতে পারি, এটা অনেক ভালো যে আপনি চেষ্টা করেন আর সফল হয়ে যান এর থেকে, যে কিছুই করছে না ।

 

জেক মা

চীনের সবথেকে ধনী লোক এবং আলিবাবা কোম্পানির ফাউন্ডার জেক মা বলেন যে, আজকের দিনটি খারাপ আগামীকাল হয়তো এর থেকেও খারাপ হবে কিন্তু পরশু আপনার জয় নিশ্চিত ।

 

বক্সার মোহাম্মদ আলী

গ্রেট বক্সার মোহাম্মদ আলী বলেন : আমি ট্রেনিং-এ প্রতিটি মুহূর্ত ঘৃণা করতাম কিন্তু আমি নিজেকে বলেছি হার মেনে নিও না এখন একটু সহ্য করে নাও যাতে করে বাকীটা জীবন একজন চ্যাম্পিয়ান এর মত করে বাঁচতে পারো । মোহাম্মদ আলী বলেন আমি সবথেকে মহান, এটা আমি নিজেকে তখন বলেছিলাম যখন আমি কিছুই ছিলাম না । একজন চ্যাম্পিয়ান হতে চাইলে এই কথাকে বিশ্বাস করতেই হবে যে, আপনি সর্বশ্রেষ্ঠ আর যদি আপনি সেটা না হন তাহলে দেখানোর চেষ্টা করুন যে আপনি শ্রেষ্ঠ। মোহাম্মদ আলী বলেন চ্যাম্পিয়ান কোন জিমে তৈরি হয়না চাম্পিয়ান মানুষের ভেতরে তৈরী হয় যা তাকে সবকিছু করার শক্তি দেয় । সামনে থাকা পাহাড় আপনাকে আটকাতে পারবেনা, আপনাকে আটকে দেবে আপনার জুতার মধ্যে ঢুকে যাওয়া পাথর।

প্রিয় বন্ধুরা আজ এ পর্যন্তই ভালো লাগলে প্রিয় বন্ধুদের সাথে শেয়ার করুন লাইক ও কমেন্ট করে জানাবেন আপনার সাথে আবার দেখা হবে নতুন কোন পজিটিভ এনার্জি সাথে ততক্ষণে যেন পড়তে থাকুন ।

ধন্যবাদ সবাইকে

Md. Alamgir Hossain

Founder

www.smalamgir.com
www.trustmarketbd.com
Group Creator at Digital e-commerce Market Place.

.

আমাদের আরো পপুলার আর্টিকেল

Leave a Reply

Your email address will not be published.

Related Articles

Back to top button
error: Alert: Content is protected !!